Daily Frontier News
Daily Frontier News

💔💔 “𝑯𝒂𝒑𝒑𝒚 𝑴𝒐𝒕𝒉𝒆𝒓’𝒔 𝑫𝒂𝒚”💔💔

 

ফ্রন্টিয়ার.নিউজ রিপোর্ট ঃ-

💔💔 “𝑯𝒂𝒑𝒑𝒚 𝑴𝒐𝒕𝒉𝒆𝒓’𝒔 𝑫𝒂𝒚”💔💔

“পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ হল মা, আজকে মাতৃ দিবসে আমার মা ও বিশ্বের সমস্ত মায়ের প্রতি আমার শ্রদ্ধা ও ভালোবাসা রইল”মা” একটি সুমিষ্ট শব্দ। এই শব্দের গভীরতা যে কত, তা সবাই জানেন। জীবনের দুর্বিষহ মুহূর্তে আপনার পাশে কি থাকবে? আপনার মা। আপনাকে জন্ম দিয়েছেন কে? আপনার মা। আপনার সফলতা কামনা করেন কে? আপনার মা। জীবনের প্রতিটি মুহূর্তে আপনার মা আপনার সঙ্গে রয়েছে। মা সম্পর্কে বিশ্বের বিভিন্ন মনীষী বিভিন্ন উক্তি দিয়ে গেছেন, বিভিন্ন গুরুত্বপূর্ণ কথা বলেছেন। বাস্তব জীবনে মা আমাদের প্রতি যে ত্যাগ স্বীকার করেন, তা অন্য কেউ করবেনা। তাই মায়ের আসন সবার উপরে। প্রত্যেকটি ধর্মে মাকে সর্বোচ্চ আসনে উন্নীত করা হয়েছে। “মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত” স্বীকৃতি দেওয়া হয়েছে। এই মা যেমন আমাদের জীবনের সুখ-দুঃখের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত, তেমনি আপনি যদি একজন প্রকৃত মানুষ হয়ে থাকেন, তাহলে মাকে অবশ্যই ভালো বাসবেন। মায়ের যে চাওয়া-পাওয়া রয়েছে, সেটি পূরণ করবেন। প্রতিবছর মা দিবস আসে। এই মা দিবস অনেকেই জানতে চান। শুধু যে মা দিবসে মায়ের প্রতি ভালোবাসা দেখাতে হবে, এমনটা নয়। মায়ের প্রতি ভালোবাসা সর্বক্ষণে, সর্ব মুহূর্তে উজাড় করে দিতে হবে। কারণ মা যেমন তার জীবনকে আমাদের জীবনের উন্নতির জন্য উজাড় করে দিয়েছেন, তেমনভাবে আমাদেরকে ও তাই করতে হবে। মা যাতে মনে বিন্দুমাত্র কষ্ট না পায়, সেদিকে লক্ষ্য রাখতে হবে। আপনি আপনার মাকে ভালবাসেন। তাই মায়ের জন্য সর্বোচ্চটা করতে আপনি প্রস্তুত। যদি মাকে ছোট কিছু উপহার দেন, তাহলে মা খুশি হয়ে যায়।
অথচ অন্য কোন মানুষকে অতিরিক্ত দামি উপহার দিলেও সে ব্যাক্তিটির মন পাওয়া যায় না। তাহলে ভেবে দেখুন তো, মা আপনাকে কতটা ভালোবাসে আর আপনাকে কতটা মূল্যায়ন করে? তাই সামনে মা দিবসে আপনার মাকে উপহার দিন।
তাকে আপনি ভালোবাসেন, একথাটি জানান। দেখবেন, তার চোখের অশ্রু ধারা বইছে। আপনার জন্য মন খুলে দোয়া করছে।
মা একটি অমূল্য রতন। এই জিনিস কোন কিছুর সাথে বিনিময় করা সম্ভব নয়। মায়ের বিকল্প মা-ই।আপনার মাকে আপনি ভালবাসেন এবং সর্বোচ্চ দিয়ে ভালোবাসুন।
তিনি আপনার জীবনে যেমন প্রভাব ফেলেছে, ঠিক তেমনি আপনিও বোঝান তার জন্যই আপনার জীবনটা সুন্দর ভাবে গড়ে উঠেছে। মা দিবসে তাকে উপহার দিন। তার সাথে দিনটি কাটান। তাহলে দেখবেন তিনি অনেক খুশি হয়েছেন। তাকে বলুন তার জন্যই আপনার জীবনটা বর্তমানের অবস্থানে এসেছে। তাই সকলের মায়ের প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জ্ঞাপন করছি।

Daily Frontier News