Daily Frontier News
Daily Frontier News

ভোটকেন্দ্রে প্রিজাইডিং অফিসারের ঘুম, ভোট হচ্ছে ইচ্ছে মতো

 

তপন দাস নীলফামারী প্রতিনিধি

নীলফামারীর ডিমলায় ভোট চলাকালীন কেন্দ্রে ঘুমানোর অভিযোগ উঠেছে এক সহকারী প্রিসাইডিং কর্মকর্তার বিরুদ্ধে। সোমবার (১৭ জুলাই) দুপুর ২টার দিকে গয়াবাড়ী স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে তাকে ঘুমাতে দেখা যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, ওই সহকারী প্রিসাইডিং কর্মকর্তার নাম আব্দুল মজিদ। তিনি ডিমলা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে হিসাবরক্ষক কাম-ক্রেডিট সুপারভাইজার হিসেবে কর্মরত রয়েছেন।
একাধিক ভোটার অভিযোগ করে বলেন, ভোট দিতে এসে দেখি তিনি ঘুমিয়ে আছেন। বারবার ডেকেও তার সাড়া না পেয়ে কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তাকে অবহিত করার পর তিনি এসে তাকে ডেকে তুলেন।

এ বিষয়ে আব্দুল মজিদ আমার ঘুম ঘুম ভাব এসেছিল। পরে হাত-মুখ ধুয়ে এসেছি। আমি যখন ঘুমিয়েছিলাম তখন ভোটার উপস্থিতি কম ছিল।

গয়াবাড়ী স্কুল অ্যান্ড কলেজের প্রিসাইডিং কর্মকর্তা রেদোয়ানুর রহমান বলেন, আমি নিজেই তাকে ঘুম থেকে জাগিয়ে তুলেছি। ঘুমানোর বিষয়ে তাকে সাবধান করেছি। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিত অভিযোগ করে জানাব, তাকে যেন পরবর্তী নির্বাচনে কোনো দ্বায়িত্ব দেওয়া না হয়।

প্রসঙ্গত, নীলফামারীর ডিমলা উপজেলার গয়াবাড়ী, টেপা খড়িবাড়ি, খগাখড়িবাড়ি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন, জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ও ধর্মপাল ইউনিয়নের ৫নং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে, কিশোরগঞ্জ উপজেলার বড়ভিটা ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডে সদস্য পদে এবং ডোমার পৌরসভার ৭নং ওয়ার্ডে কাউন্সিলর পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই নির্বাচনে চেয়ারম্যান, সদস্য কাউন্সিল ও সংরক্ষিত নারী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৫৮ জন প্রার্থী। এসব এলাকায় ভোটার সংখ্যা ৭৮ হাজার ২৭৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩৯ হাজার ৬৫৬ জন এবং নারী ভোটার ৩৮ হাজার ৭৩০ জন।

Daily Frontier News