Daily Frontier News
Daily Frontier News

ব্রাহ্মণবাড়িয়া সরাইলে ভূমি খেকু নান্নু,কাদির,জিনু মেম্বার সরকারী রাস্তার মাটি কেটে অর্থের বিনিময়ে পুকুর ভরাট– কর্তৃপক্ষ প্রশাসন নীরব

 

কামাল পাঠান সরাইলঃ-

.    জেলা ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলা কালীকচ্ছ ইউপিস্হ রোজ মঙ্গলবার,সময় দুপুর ১২:৪০ মিনিট, ১৪ই মে ২০২৪ইং সরে জমিনে গিয়ে দেখা যায়, চাঁনপুর গ্রামের ঈদগাহ মাঠ সংলগ্ন,কবরস্থানের পাশে প্রায় এক একর একটি পুকুর,চানপুর গ্রামের প্রভাবশালী ভূমি খেকু নান্নু মিয়া,কাদের মিয়া ও জিনু মেম্বার মিলে পার্শ্ববর্তী বিলের সরকারী কাঁচা রাস্তার মাটি ড্রেজারের মাধ্যমে কেটে উক্ত পুকুর ভরাট করিতেছে।

.     ঘটনাস্থলে উপস্থিত দুই শ্রমিক কে পাওয়া যায়,পুকুর ভরাট জায়গার শ্রেণী পরিবর্তন ? সরকারি রাস্তা কেটে পুকুর ভরাট করার কারণ জিজ্ঞাসা করিলে ? কোন সঠিক উত্তর দিতে পারেনি । তাহারা বলেন, মাটি কাটার ৭ লক্ষ টাকার বিনিময়ে চানপুর গ্রামের নান্নু মিয়া,কাদের মিয়া ও জিনু মেম্বার চুক্তি করে আইনুদ্দিনের সাথে,আমরা আইনুদ্দিনের লেবার।আমরা গরীব মানুষ,পেটের দায়ে কাজ করি, আমরা শ্রমিক,মালিক যে ভাবে বলে, আমরা সে ভাবে কাজ করি। আমরা অসহায় দরিদ্র মানুষ।

.      এ বিষয়ে মোবাইল ফোনে ও বাড়িতে গিয়ে নান্নু মিয়া,কাদের মিয়া ও জিনু মেম্বার কে পাওয়া যায় নি।তবে এলাকায় গুঞ্জন আছে, তাহারা ভুমি খেকু বিখ্যাত।

.     এ বিষয়ে কালীকচ্ছ ইউনিয়ন ভূমি উপ সহকারী কর্মকর্তা শাহজাহান মিয়া মিডিয়া প্রতিনিধিকে বলেন,তাহারা মাটি কাটে আমি জানি,এলাকায় তাহারা প্রভাবশালী হওয়ায়,আমার কিছু করার নাই । কিছুদিন আগেও তাদের বিরুদ্ধে এসিল্যান্ড মহোদয় ব্যবস্থা গ্রহণ করেছিল । তাহার পরও আবার তাহারা একই কাজ করিতেছে । সরাইল এসিল্যান্ড ও ইউনো মহোদয়ের সাথে আপনারা কথা বলেন ।

.      এ বিষয়ে সরাইল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা জনাবা নাসরিন সুলতানা মিডিয়া প্রতিনিধিকে বলেন, আমি ব্যস্ত ছিলাম এ বিষয়ে ইউএনও মহোদয়ের সাথে কথা বলেন ।

.      উক্ত বিষয়ে সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ মেজবা উল আলম ভুঁইয়া সাথে মোবাইল ফোনে একাধিক বার ফোন দিয়েও পাওয়া যায় নি।

Daily Frontier News