Daily Frontier News
Daily Frontier News

নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সহ তার পরিবারের উপর হামলার ঘটনায় জামাত নেতা ছলিম গ্রেফতার

 

বুলবুল আহমেদ, নবীগঞ্জ হবিগঞ্জ থেকেঃ-

দেশের বেশীর ভাগই মফস্বলের সাংবাদিক, সম্পাদক ও সংবাদকর্মীরা নানান সময় দেখা যায় সন্ত্রাসী, চাদাবাজ, চোর, ডাকাত বা সুদখোরদের কাছে লাঞ্চিত হচ্ছেন। কিন্তু সাদাদেশের তুলনায় আবার সাংবাদিক উপর কোন সন্ত্রাসী গুষ্টি কোন বেঘাত ঘটালে অভিযোগ পাওয়া মাত্রই তাদের ব্যবস্থা গ্রহন করে থাকেন।

জানাযায়, নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের প্রজাতপুর এক গ্রামে শালিস বৈঠকে নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাকিল হোসেন ও তার ৪ ভাগনা- ভাগনী আহত করার ঘটনার সাথে জড়িত জামাত নেতা কাজী ছলিম উদ্দিনকে গ্রেফতার করেছে ইনাতগঞ্জ ফাঁড়ির পুলিশ।

গতকাল শনিবার রাতে নবীগঞ্জ থানার ওসি ডালিম আহমেদের নির্দেশে ইনাতগঞ্জ ফাঁড়ির ইনচার্জ কাওসার আহমেদ, এসআই এসআই লোকেশ দাশসহ একদল পুলিশ রাত সাড়ে ১২ টায় অভিযান পরিচালনা করে তপথিবাগ তার গ্রামের বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

স্থানীয় সূত্রে প্রকাশ, নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের প্রজাতপুর গ্রামের নবীগঞ্জ প্রেসক্লাবের সভাতি রাকিল হোসেনের ভগ্নিপতি এলাছ উদ্দিনের জায়গা জোর পূর্বক দখলে নেয়ার চেষ্টা করে একই গ্রামের মৃত তেরাফর উল্লার পুত্র আনোয়ার মিয়া ওরপে

(কামাল)। গত বৃহস্পতিবার ১৯ মে দুপুরে কামাল মিয়া ও তার লোকজন উক্ত জায়গা জোর পূর্বক দখল করার জন্যে দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে জায়গায় অবস্থান করে হাকডাক দিয়ে গালিগালাজ করে ডাকতে থাকে। এ সময় স্থানীয় লোকজনের সহযোগিতায় পরিস্থিতি শান্ত কিছুটা হয়। পরে বিষয়টি মীমাংসার স্বার্থে ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নোমান হোসেন, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাকিল হোসেন, ইউপি সদস্য আজিম উদ্দিন ও ইউপি সদস্য দিলবার হোসেন মধ্যস্থতায় গত শুক্রবার বিকেলে প্রজাপুর গ্রামে বাবলু মিয়ার বাড়িতে এক শালিস বৈঠক বসে। এতে এলাকার বিশিষ্ট শালিস বিচারক উপস্থিত ছিলেন। বৈঠকের শেষের দিকে পূর্ব পরিকল্পনা অনুযায়ী আনোয়ার হোসেন কামালের নেতৃত্বে জামাল, কাছাব উদ্দিন ও জালালসহ ২০/২৫ জন লোক লোহার রড, রামদা ও দা দিয়ে এলোপাথারি হামলা চালায়। ভয়াবহ এ হামলা দেখে শালিস বিচারকরা দিকবেদিক ছুটাছুটি করতে থাকেন। এ ঘটনায় আহত হন নবীগঞ্জ প্রেসক্লাব সভাপতি রাকিল হোসেনসহ তার ৪ ভাগনা ভাগনি। আহত রোকসানা ও সালামীনকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল পাটানো হয়েছে। অন্যান্য আহতা নোমান হোসেন ও রাফায়েল আহমেদ নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে চিকিৎসাধীন রয়েছেন।

নবীগঞ্জ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা গ্রহণ প্রেসক্লাব সভাপতি রাকিল হোসেন জামায়াত নেতা ছমিল গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

এ ব্যবপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ডালিম আহমেদ বলেন, হামলার ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্য আসামীদেরকেও গ্রেফতারের চেষ্টা চলছে।

Daily Frontier News