Daily Frontier News
Daily Frontier News

দক্ষিণ সুরমার নাজির বাজার “পুস্পকলি একাডেমীর” মেধাবী ছাত্রী সানজিদা আক্তার বৃত্তি পেয়েছে

 

 

সিলেট প্রতিনিধি :

 

সিলেটের দক্ষিণ সুরমা’র নাজির বাজারে অবস্থিত “পুস্পকলি একাডেমী” এর ৫ম শ্রেণীর মেধাবী শিক্ষার্থী সানজিদা আক্তার (১১) “ডিসেম্বর ২০২২” ইং সনে সরকারি প্রাইমারি বৃত্তি পেয়েছে।

লালবাজার ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের চারটি স্কুলের মধ্যে একমাত্র বৃত্তি প্রাপ্ত পুস্পকলি একাডেমী’র ছাত্রী সানজিদার এই ফলাফলে পুস্পকলি একাডেমী’র শিক্ষক শিক্ষার্থী, তার পরিবার সহ পুরো এলাকাবাসী খুশি।
সানজিদা আক্তারের পিতা দক্ষিণ সুরমা উপজেলার লালবাজার ইউনিয়নের ৭নং ওয়ার্ডের জাঝর গ্রামের মোঃ ফেরদৌস মিয়া। তিনি একজন ব্যবসায়ী এবং লালবাজার ইউনিয়নের সাবেক সদস্য। মাতা’র নাম আজিরুন বেগম (গৃহীনি)। তাদের ১ ছেলে ও ৩ মেয়ে সন্তানের মধ্যে সানজিদা সবার ছোট। সে বড় হয়ে একজন ডিগ্রীধারী চিকিৎসক হয়ে মানুষের সেবা করতে চায়।

পুস্পকলি একাডেমী সূত্রে জানা গেছে, সরকারি প্রাথমিক বৃত্তি পরীক্ষা ৩০ ডিসেম্বর, ২০২২ ইং অনুষ্ঠিত হয়। সানজিদা সেই পরীক্ষায় অংশগ্রহণ করে এবং ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ইং চুড়ান্ত ফলাফলে সে উত্তীর্ণ হয়।

কৃতিত্বের সাথে ৫ম শ্রেণীতে বৃত্তি পাওয়ায় সানজিদার পিতা-মাতা স্কুল শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন এবং সকল শুভাকাঙ্খীদের প্রতি সানজিদার জন্য দোয়া কামনা করেছেন। এক সাক্ষাৎকারে তার পিতা ফেরদৌস মিয়া এবং মাতা আজিরুন বেগম বলেন, আমাদের সানজিদার এই ফলাফলে সম্পুর্ন কৃতিত্ব পুস্পকলি একাডেমী’র, ছেলে-মেয়েদেরকে সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হলে, সন্তানদের দিকে কড়া নজরে না রেখে, সন্তানের ইচ্ছা অনুযায়ী পড়াশোনার প্রতি মনোনিবেশ করানোই পিতা-মাতার সুযোগ প্রদান করা উচিৎ।

এদিকে, পুস্পকলি একাডেমী’র প্রধান শিক্ষক আব্দুল জব্বার সুহিম, ৫ম শ্রেণীর শিক্ষার্থী সানজিদা আক্তার সরকারি প্রাথমিক বৃত্তি পাওয়ায় তার সাফল্যে স্কুলের সকল শিক্ষক-শিক্ষিকা এবং স্কুল কমিটি’র নেতৃবৃন্দ, ছাত্র ছাত্রী নিজেদেরকে গর্বিত মনে করছেন এবং সানজিদার কাঙ্খিত ফলাফলের জন্য সানজিদা কে এবং তার গর্বিত পিতা-মাতাকে অভিনন্দন জানিয়েছেন।

Daily Frontier News