Daily Frontier News
Daily Frontier News

তাহিরপুরে জনসচেতনতামূলক গণনাটক প্রদর্শন

 

আবু জাহান তালুকদার, সুনামগঞ্জ::

বাল্য বিয়ে প্রতিরোধে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নে একটি গণনাটক প্রদর্শন করেছে Women-Led Climate Resilience (WLCR) Program এফআইভিডিবি।

মনোমুগ্ধকর জনসচেতনতা মূলক নাটক দেখতে ভীর করে নানা স্তরের প্রায় চার শতাধিক মানুষ। বাল্য বিবাহ প্রতিরোধ, কিভাবে দুর্যোগের পরবর্তীকালিন সময়ে প্রস্তুতি নেওয়া হয় আর কিভাবে প্রজনন স্বাস্থ্য বিষয়ে সচেতনতা করা যায়, এই সব বিষয় নিয়ে গণনাটক প্রদর্শন করা হয় দিন ব্যাপী।

সোমবার (৬ মে ) ২টায় উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের দলইরগাঁও গ্রামে নাটকটি অনুষ্ঠিত হয়।

জনতা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক খোরশেদ আলমের সভাপতিত্বে ও এফআইভিডিবি-WLCR project এর শ্রীপুর উত্তর ইউনিয়নের ইউনিয়ন মবিলাইজার জিয়াউল হক এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, স্থানীয় ইউপি সদস্য আবুল কালাম, ইউনিয়ন মবিলাইজার ফয়সল আহমদ, কমিউনিটি ভলান্টিয়ার নাঈমা আক্তার প্রমুখ।

এই প্রতিবেদককে স্থানীয় কয়েকজন লোক বলেন. অনেক সময় লোভে পড়ে মেয়েকে অল্প বয়সে বিয়ে দেয় যার ফল হয় ভয়াবহ। বিশেষ করে দুর্যোগের পর বাল্যবিবাহ টা বেশি হয়। সন্তান সম্ভবা মায়েদের ও বিভিন্ন সময়ে সঠিক যত্ন হয় না। আশা করি, এই নাটকটি বাল্যবিবাহ প্রতিরোধ তথা মাতৃ ও শিশু মৃত্যু প্রতিরোধ করতে বিরাট জনসচেতনতা তৈরি করবে

Daily Frontier News