Daily Frontier News
Daily Frontier News

এসএসসি পরীক্ষার প্রথম দিনে চট্টগ্রামে অনুপস্থিত ১৬০৭ জন

 

মাসুদ পারভেজ

এসএসসি পরীক্ষার প্রথম দিনে কেন্দ্রের বাহিরে অভিভাবকদের ভিড়। আজ বেলা ১টায় চট্টগ্রাম নগরের জামালখান ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের সামনে।
এসএসসি পরীক্ষার প্রথম দিনে কেন্দ্রের বাহিরে অভিভাবকদের ভিড়। আজ বেলা ১টায় চট্টগ্রাম নগরের জামালখান ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের সামনে।ছবি: জুয়েল শীল
চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত প্রথম দিনের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় অনুপস্থিতির দিক দিয়ে এগিয়ে আছে চট্টগ্রাম জেলা। এই জেলায় প্রথম দিন ১২৭টি কেন্দ্রে পরীক্ষার্থী ছিল ৯৯ হাজার ৬৭৩ জন। এর মধ্যে ১ হাজার ৭৯ জন পরীক্ষায় বসেনি।
আজ রোববার সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়ে শেষ হয় বেলা ১টায়। চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে চট্টগ্রাম ছাড়াও কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলার শিক্ষার্থীরা পরীক্ষা দেয়। সব মিলিয়ে পরীক্ষার্থী ছিল ১ লাখ ৪১ হাজার ৪৮৬ জন। এর মধ্যে উপস্থিত ছিল ১ লাখ ৩৯ হাজার ৮৭৯ জন।

বোর্ডের হিসাবে দেখা যায়, কক্সবাজারের ৩০টি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ২১ হাজার ৬৮৬ জন, অনুপস্থিত ছিল ২৮২ জন। রাঙামাটির ২১টি কেন্দ্রে পরীক্ষার্থী ৭ হাজার ২৪৯ জন, অনুপস্থিত ৭১, খাগড়াছড়ির ২৩টি কেন্দ্রে পরীক্ষার্থী ৮ হাজার ১৮১, অনুপস্থিত ১০৮, বান্দরবানের ১৫টি কেন্দ্রে পরীক্ষার্থী ৪ হাজার ৬৯৭, অনুপস্থিত ৬৭ জন। পরীক্ষাকেন্দ্রে কোনো শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়নি।

জানতে চাইলে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক নারায়ন চন্দ্র নাথ বলেন, প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর ছিলেন। প্রশ্নপত্র ফাঁস রোধে শিক্ষাবোর্ড থেকে সর্বোচ্চ সতর্কতা আছে। এ ধরনের কোনো ঘটনা ঘটার সুযোগ নেই। রয়েছে ৬০টি তদারকি দল ও ১০টি বিশেষ তদারকি দল।

Daily Frontier News