Daily Frontier News
Daily Frontier News

ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্র ঘোষিত প্রতিবাদে ও বিক্ষোভ মিছিল

 

 

তানজিনা আক্তার উর্মি

 

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও পাঠ্যপুস্তকে ইসলাম বিরোধী বিষয়বস্তু সংযোজন এর প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ বান্দরবান জেলা শাখার উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
২৪ ফেব্রুয়ারি শুক্রবার বাদে জুমা ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিদ্যুৎ-গ্যাস,দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও পাঠ্যপুস্তকে ইসলামী বিরোধী বিষয়বস্তু সংযোজনের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ বান্দরবান জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশ বান্দরবান বাজার শাহী জামে মসজিদ ময়দানে অনুষ্ঠিত হয়।
ইসলামী আন্দোলন বাংলাদেশ বান্দরবান জেলা শাখার সংগ্রামী সভাপতি আলহাজ্ব মাওলানা আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে ও সেক্রেটারি মুফতী আবুল হাসান এর সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ বান্দরবান জেলা শাখার জয়েন্ট সেক্রেটারি মাওলানা আহমদ কবির। জেলা সহকারী সেক্রেটারি মাওলানা মুবাশ্বির বিন আজহার। ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ বান্দরবান জেলা শাখার সভাপতি মুহাম্মদ হানিফ। ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বান্দরবান জেলা শাখার সভাপতি, মাওলানা আলাউদ্দীন কারীমী।
এ ছাড়াও উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও সহযোগী সংগঠন সমূহের দায়িত্বশীলবৃন্দ , সদস্য,সমর্থক ও সাধারণ তাওহীদী জনতা।

সমাবেশ থেকে বক্তারা সরকারের নিকট নিন্মোক্ত দাবি সমূহ পেশ করেন।

১/ বিতর্কিত পাঠ্যপূস্তক অবশ্যই বাতিল করতে হবে।
২/ পাঠ্যপূস্তকে হিন্দুত্ববাদী ও নাস্তিকতাবাদী বিষয়বস্তু বাতিল করে সঠিক ইসলামী শিক্ষা সংযোজন করতে হবে।
৩/ আর সে জন্য ওলামায়ে কেরামের সমন্বয়ে শিক্ষা কমিশন গঠন করতে হবে।
৪/ অবিলম্বে বিতর্কিত কুদরতই খোদা শিক্ষা নীতি বাতিল করতে হবে।
৫/ যারা পাঠ্যপূস্তকে বিতর্কিত ও নাস্তিক্যতা বাদী বিষয়বস্তু সংযোজন করেছে তাদেরকে বিচারের আওতায় আনতে হবে।
৬/ অবিলম্বে শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে।
৭/ অবিলম্বে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ করতে হব।
৮/দেশের ভিতর শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে।
৯/ দ্রব্য মূল্য সাধারণ জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসতে হবে।
বক্তারা আরও বলেন, এসব দাবি- মানা না হলে আওয়ামীলীগ সরকারের বিরুদ্ধে এমন গণ আন্দোলন গড়ে তোলা হবে,যাতে সরকারের গদি চূর্ণ বিচূর্ণ হয়ে যাবে। অন্যায় কাজ করে কেউ টিকে থাকতে পারেনি, ভবিষ্যতেও পারবে না। ইনশাআল্লাহ।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলটি বান্দরবান বাজার শাহী জামে মসজিদ ময়দান থেকে শুরু হয়ে বান্দারান বাজারের প্রধান সড়ক, চৌধুরী মার্কেট , কেন্দ্রীয় মসজিদ, ডিসি কোর্টের সামনে থেকে ঘুরে বন্দরবাজার শাহী জামে মসজিদ ময়দানে এসে দোয়া মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়।

Daily Frontier News