Daily Frontier News
Daily Frontier News

ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত

 

মাসুদ পারভেজ চীফ স্টাফ রিপোর্টার

 

প্রগতিশীল সামাজিক ও মানবাধিকার সংগঠন ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার ৮ম বর্ষপূর্তি ও ৯ম বর্ষে পদার্পণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

১০ই ডিসেম্বর (শনিবার) চট্টগ্রাম জেলার শিল্পকলা একাডেমীতে বিকাল ৩ ঘটিকায় এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি আরিফুল ইসলাম হৃদয়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশরাফ উদ্দীনের সঞ্চালনায় ইচ্ছার ২২৯ তম কর্মসূচি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান উপস্থাপনা করেন ইচ্ছা’র অর্থ ও পরিকল্পনা সম্পাদিকা ফারজানা রশিদ আনিকা ও মহিলা সম্পাদিকা হামিদা খাতুন পান্না।

সামাজিক ও মানবিক কাজে বিশেষ অবদান রাখায় চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ডাঃ বিদ্যুৎ বড়ুয়া, গাউছিয়া কমিটির যুগ্ম সম্পাদক এড. মোসাহেব উদ্দিন বখতিয়ার, মোহনা টিভির চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান আলী শাহীন চৌধুরী, হিজড়া সম্প্রদায়কে নিয়ে কাজ করা ফালগুনি হিজড়াকে অনুষ্ঠানে সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ, সম্মিলিত সামাজিক সংগঠন পরিষদের সভাপতি নবাব হোসেন মুন্না, মানবাধিকারকর্মী এস এম আজিজ, চট্টগ্রাম বন্দর কর্মচারী পরিষদ (সিবিএ) এর যুগ্ম সম্পাদক গোলাম মোঃ মহিউদ্দিন দস্তগীর, রেজাউল করিম সিকদার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জাহেদুল করিম বাপ্পী সিকদার, সাংবাদিক জাহাঙ্গীর আলম, হালি শহর প্রি ক্যাডেট স্কুলের সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন, খাগড়াছড়ি ১৫ আনসার ব্যাটালিয়নের সার্কেল অ্যাডজুট্যান্ট মোঃ মোস্তফা কামাল, বালুচরা হোটেল জামানের এমডি মোঃ বখতিয়ার মিয়া, মানবিক ডাঃ মনির আজাদ, ইঞ্জিনিয়ার শাহীন চৌধুরী।

অনুষ্ঠানে সংগঠনের সিনিয়র সদস্য লিটন উদ্দিন রাজু, মেহেদী হাসান রাজ, শরীফ খান ও সায়েদ মনির বক্তব্য প্রদান করেন। বক্তব্যে বক্তারা সৎ ইচ্ছা শক্তির জাগরণে কাজ করতে সকলকে এগিয়ে আসতে আহ্বান করেন এবং তারসাথে জানুয়ারী মাস থেকে অক্সিজেনে গরিব সুবিধাবঞ্চিত ছাত্র-ছাত্রীদের পাঠদান, স্বাস্থ্যসেবা ও যাবতীয় সুযোগ-সুবিধাসহ বিনামুল্য পাঠদান কেন্দ্র চালু করা হবে, ও ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার কার্যক্রম আরো তুলনামূলকভাবে বৃদ্ধিকরে সামাজিক ও মানবিক কাজে সারা দেশে এগিয়ে যাবে বলে মন্তব্য করেন। এছাড়াও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যবৃন্দের উপস্থিতির পাশাপাশি উক্ত সংগঠনের বিভিন্ন কমিটির প্রায় শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

Daily Frontier News