Daily Frontier News
Daily Frontier News

ইউরিয়া সারের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবি—জাসদ

 

ফ্রন্টিয়ার.নিউজ ডেক্স রিপোর্টঃ-

.              জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি আজ ২ আগষ্ট ২০২২ মঙ্গলবার এক বিবৃতিতে ইউরিয়া সারের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবি জানিয়েছেন। তারা বলেন, বৈশ্বিক মহামারী করোনার অভিঘাতের মধ্যেও কোনো ধরণের বাড়তি প্রণোদনা ছাড়াই দেশের কৃষক সমাজ কৃষি উৎপাদন অব্যাহত এবং খাদ্য নিরাপত্তা নিশ্চিত রেখেছেন যেখানে শিল্পপতি ও ব্যবসায়ীরা সরকার থেকে বিভিন্ন ধরণের প্রণোদনা পেয়েছেন।

.               তাহারা বলেন, বৈশ্বিক মহামারী করোনা অভিঘাতের রেশের মধ্যেই রাশিয়া-ইউক্রেন যুদ্ধকে কেন্দ্র করে আমেরিকা ও ইউরোপিয়ান ইউনিয়নের একতরফা ভাবে চাপিয়ে দেয়া নানা নিষেধাজ্ঞার কারণে বিশ্বের খাদ্য বাজার সহ বিশ্ব অর্থনীতিতে তীব্র সংকট তৈরি হয়েছে। বৈশ্বিক সংকট বিবেচনায় নিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী অত্যন্ত সুবিবেচনার সাথে খাদ্য উৎপাদন বৃদ্ধি করে খাদ্য নিরাপত্তা নিশ্চিত রাখার কৃষক সমাজের প্রতি আহবান জানিয়েছেন।

.          তাহারা আরও বলেন, প্রধান মন্ত্রীর সুস্পষ্ট আহব্বানের পরও ইউরিয়া সারের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত দেশের খাদ্য উৎপাদন অব্যাহত রাখা ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত রাখার ক্ষেত্রে নেতিবাচক পরিস্থিতি তৈরি করবে। তাহারা রাষ্ট্রীয় অর্থ-সম্পাদের অপচয়-দূর্নীতি-ভোগ-বিলাস কঠোর হস্তে বন্ধ করে কৃষিতে ভর্তুকি অব্যাহত রাখা এবং ইউরিয়া সারের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবি জানান।

Daily Frontier News