Daily Frontier News
Daily Frontier News

পার্বত্য উন্নয়ন বোর্ডের উদ্যোগে ৭২৫ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান—বীর বাহাদুর

 

মোঃ আলী বান্দরবান

 

পার্বত্য চট্টগ্রামের বান্দরবান জেলার ছাত্র ছাত্রীদের ঝড়ে পড়া রোধ করতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে ৭২৫ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (১১ এপ্রিল) সকালে বান্দরবান অরুন সারকী টাউন হল পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে এই শিক্ষাবৃত্তির অর্থ তুলে দেন।

জেলার গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে মোট ৬৩ লাখ ৪৩ হাজার টাকা শিক্ষাবৃত্তিপ্রদান করা হয়। এবারে কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের জন্য এককালীন ৭ হাজার টাকা ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের জন্য ১০ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়।

এসময় অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. নুরুল আলম চৌধুরীর সভাপতিত্বে এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য পরিকল্পনা (উপ-সচিব) মোঃ জসীম উদ্দিন, বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো.ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহ আলম, বান্দরবান সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. নুরুল আবছার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাতসহ সরকারী উর্ধতন কর্মকর্তা এবং বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে খুবই আন্তরিক এবং সরকারের সদিচ্ছার কারণেই পার্বত্য এলাকার শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে। সুশিক্ষিত হয়ে এমন ভাবে নিজেকে তৈরি করতে হবে যাতে জাতি, রাষ্ট্র ও সমাজের উপকারে আসে।

এসময় তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পার্বত্য এলাকার জনসাধারণের জীবনমান উন্নয়নের লক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড গঠন করেছিলেন আর তারই কারণে আজ এই বোর্ডের মাধ্যমে শিক্ষাবৃত্তি প্রদান করা হচ্ছে।

Daily Frontier News