Daily Frontier News
Daily Frontier News

নরসিংদী শীলমাম্দী ইউনিয়ন ভূমি অফিসে একটি নামজারি বাতিল করা হয়েছ

 

আ: ছাত্তার মিয়া নরসিংদী প্রতিনিধি:

 

ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, শিলমান্দী ইউ: ভূমি অফিস, নরসিংদী সদর, নরসিংদী তার কার্যালয়ের ০৪/০৪/২০২৩খ্রিঃ তারিখের ১৫০/১ নং স্মারকে নামজারী ও জমাভাগ মোকদ্দমা নং-৪০০/২২-২৩ বাতিল সংক্রান্ত একটি প্রতিবেদন দাখিল করেছেন।
প্রতিবেদনটি পর্যালোচনায় দেখা যায়, শেখেরচর মৌজাস্থিত আর,এস-৩১৫ নং খতিয়ানের রেকর্ডীয় মালিকের ওয়ারিশগন আবদুল বাতেন গং একত্রে খারিজের জন্য আবেদন করলে নামজারী ও জমাভাগ মোকদ্দমা নং-৪০০/২২-২৩ তারিখ-০৩/০৮/২০২২ মূলে সাবেক ১০৩, আর,এস-৬৭ নং দাগের শ্রেণী সাইল, পরিমান-০.১৫ একর ভূমি খারিজ অনুমোদন হয়।

পরবর্তীতে তিনি জানতে পারেন উক্ত দাগের সাকুল্য ০.২১ একর ভূমির মধ্যে প্রায় ০.১৫ একর ভূমি এলাকাবাসীর কবরস্থান হিসেবে ব্যবহৃত হচ্ছে। আবেদনকারীগন উক্ত ভূমি দখলের বিষয়ের ভুল তথ্যের ভিত্তিতে নামজারী করিয়েছেন। উক্ত ভূমি সর্বসাধারনের কবরস্থান হিসেবে ব্যবহৃত হচ্ছে বিধায় নামজারী ও জমাভাগ বাতিল করা প্রয়োজন মর্মে তার প্রতিবেদন উল্লেখ করেছেন।রায়/আদেশ: সার্বিক বিবেচনায় আইনগত এবং তথ্যগত উপাদান থাকায় এবং ইউ: ভূমি সহকারী কর্মকর্তা, শিলমান্দী ইউ: ভূমি অফিস,নরসিংদী সদর,নরসিংদী এর প্রতিবেদনের প্রেক্ষিতে রাষ্ট্রীয় অধিগ্রহন ও প্রজাস্বত্ব আইন, ১৯৫০ এর ১৫০ ধারা মতে শেখেরচর মৌজাস্থিত নামজারী ও জমাভাগ মোকদ্দমা নং-৪০০/২২-২৩ তারিখ- ০৩/০৮/২০২২ এর মঞ্জুরী আদেশ বাতিল করা হলো। বাতিলকৃত ভূমি মূল জোতভূক্ত করার জন্য সংশ্লিষ্ট ইউনিয়ন ভূমি সহকারী শিলমান্দী ইউ: ভূমি অফিস, নরসিংদী সদর, নরসিংদীকে নির্দেশ প্রদান করা হলো। আদেশের অনুলিপি সংশ্লিষ্ট সকলকে প্রদান করা হয়েছে । মামলা নথিজাত। এবং উক্ত বিরোধ মান বিষয়টি নিষ্পত্তি হয়ে যাবে বলে ইউনিয়ন ভূমি অফিস সুত্রে জানা যায়।

Daily Frontier News