Daily Frontier News
Daily Frontier News

সকল ধর্মের মর্মবাণী হচ্ছে শান্তি

 

 

মাসুদ পারভেজ,সিনিয়র রিপোর্টার চট্টগ্রাম:-

 

 

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠার বার্তা নিয়েই নবী-পয়গম্বরগণ যুগে যুগে অবতীর্ণ হয়েছেন। সকল ধর্মের মর্মবাণীই শান্তি, সৌহার্দ্য ও ভালবাসা।

পবিত্র ইসলাম মানেই শান্তি। এই শান্তির বারতা নিয়ে আমাদেরকে সার্বজনীন ঐক্য প্রতিষ্ঠায় নিজের অবস্থান থেকে কাজ করতে হবে।

নগরের চান্দগাঁও সার্বজনীন শাক্যমুনি বৌদ্ধ বিহারের উদ্যোগে ২৩ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত পবিত্র ভিক্ষু পরিবাসব্রত বূহ্যচক্র, বৌদ্ধ মহাসম্মেলন ও এস লোকজিৎ স্থবিরের মহাস্থবির বরণোৎসব অনুষ্ঠিত হচ্ছে।

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকালে অনুষ্ঠানের পঞ্চম দিনের চান্দগাঁও শাক্যমুনি বৌদ্ধ বিহারে অনুষ্ঠিত সদ্ধর্ম আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে আশীর্বাদক ছিলেন ভারতীয় ভিক্ষু মহাসভার সংঘরাজ রতনজ্যোতি মহাথের।

উপসংঘরাজ প্রিয়দর্শী মহাথেরের সভাপতিত্বে আলোচনায় ড. জ্ঞানরত্ম মহাথের, ইউএসটিসির প্রাক্তন উপাচার্য প্রফেসর ড. প্রভাত চন্দ্র বড়ুয়া, অধ্যাপক তুষার কান্তি বড়ুয়া, লায়ন সোহেল বড়ুয়া, শিক্ষক মনোরঞ্জন বড়ুয়া, চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম আব্বাস উদ্দিন, সাবেক কাউন্সিলর সাইফুদ্দিন আহমেদ, আওয়ামী লীগ নেতা মো. ইসা, জসিম উদ্দিন, বখতেয়ার চৌধুরী বাবর, প্রকৌশলী বিধান চন্দ্র বড়ুয়া, শিক্ষক মানেন্দ্র বড়ুয়া, পিপলু বড়ুয়া, ফনিভূষণ বড়ুয়া, কুসুম মিত্র বড়ুয়া প্রমুখ বক্তব্য দেন।

অনুষ্ঠানে মঙ্গল প্রদীপ প্রজ্বলন করেন শ্রীমতি মানু বড়ুয়া ও মঙ্গলাচরণ করেন ভদন্ত বিশ্বরত্ম ভিক্ষু। সঞ্চালনায় ছিলেন সমুদ্র বড়ুয়া টিটু, রনি বড়ুয়া ও এডভোকেট জবা বড়ুয়া পান্না।

Daily Frontier News