Daily Frontier News
Daily Frontier News

গাজী মুহাম্মদ জাহাঙ্গীর আলম জাবির

 

 

মাওলানা মোহাম্মদ শাহ পরান, সিলেট থেকে।।

 

একজন সমাজকর্মী, রাজনীতিবিদ, সাংবাদিক, কবি ও কলামিস্ট । সাপ্তাহিক আমোদ ও দৈনিক রুপসী বাংলা পত্রিকায় নিয়মিত বিভিন্ন বিষয়ে ইসলামী কলাম ও কবিতা লিখতেন । সুন্দর মনের,অসম্ভব মেধার অধিকারী ও মানবিক মানুষ।
সম্ভবত ১৯৯৮/৯৯ সাল প্রতি মাসে তিনি নানুয়ার বাজার সুন্নিয়া দাখিল মাদ্রাসায় আসতেন,নানান বিষয়ে আলোচনা করতেন। আমরা অনেকে ভাইকে নিয়ে ভাবতাম আর সুন্নি জাগরণের স্বপ্ন দেখতাম। তিনি বিভিন্ন মাজার জিয়ারত,অলি- আউলিয়ার শানে জোড়ালো বক্তব্য রাখছেন।সুন্নিয়তের বীর সিপাহশালা , অত্যন্ত ত্যাগী ও দূর সাহসী জাবির ভাই থেকে অনেক কিছু শিখেছি। দাখিল পাশের পর পুলিশে চাকুরী হলে তারপর আর তেমন যোগাযোগ রাখতে পারিনি। হঠাৎ আমার পারিবারিক পরিবারে ঝামেলা হলে ভাইয়ের শরাপন্ন হই, তখন থেকে আবার সংগঠনের নানা কারণে কথা ও মাঝে- সাজে দেখা হত। একবার ছুটিতে গিয়ে বুড়িচংয়ে দেখা হয়েছিল, অনেক আদর অ্যাপায়ন করলেন।

একটি স্বনামধন্য পরিবারের সন্তান। বাবা ছিলেন সরকারি চাকরিজীবী। ভাইদের মধ্যে তিনি ইং বড়। বোনেরা ছিল বড়।

বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন পরিচালনা ও সততার সাথে দায়িত্ব পালন করেন। সত্যিকার অর্থেই তিনি একজন সংগঠন প্রিয়,ত্যাগী নেতা এবং সুন্নিয়ত ও তরিকতের খেদমতে নিবেদিত প্রাণ। ভাইয়ের প্রতি সম্মানবোধ থেকে আমার সামান্য স্মৃতিচারণ।
আপনার জন্য আমার পক্ষ থেকে অবিরাম দোয়া, ভালবাসা ও শুভ কামনা রইলো।ভাল ও সুস্থ থাকবেন এই কামনা করি। আল্লাহ তায়ালা সহায় হউন। আমিন।।

Daily Frontier News