Daily Frontier News
Daily Frontier News

কুড়িগ্রামের ২ গ্রামে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত

 

 

নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

 

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর উপজেলার দুটি গ্রামে সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২১ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় ভূরুঙ্গামারী উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের ছিটপাইকের ছড়া ও পাইকডাঙ্গা গ্রামে ঈদুল ফিতরের নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়।

গ্রাম দুটিতে দুই শতাধিক মোহাম্মদীয়া তরিকতের অনুসারী নারী, পুরুষ ঈদুল ফিতরের নামাজ আদায় করেন।

পাইকডাঙ্গা গ্রামের জামে মসজিদে নামাজ পড়তে আসা মুসল্লি বীর মুক্তিযোদ্ধা জামাল উদ্দিন জানান, বাপদাদার আমল থেকে আমরা ঈদের চাঁদ দেখা বা খবর পাওয়ার পরদিন ঈদের নামাজ আদায় করে থাকি। এবারও তার ব্যতিক্রম হয়নি।

চাঁদ দেখার খবর শুনে বিশ্বের অন্যান্য মুসলিম রাষ্ট্রের সঙ্গে একই দিনে ঈদের নামাজ আদায় করেছেন। ছিট পাইকের ছড়া গ্রামের। ঈদগাহ মাঠ কমিটির সভাপতি সিরাজুল ইসলাম জানান, অন্যান্য বারের ন্যায় এবারো তারা শান্তিপূর্ণভাবে ঈদের নামাজ আদায় করেছেন।

তিনি জানান, বিশ্বের যেকোনো স্থানে বা দেশে ঈদের চাঁদ দেখা বা কোন মাধ্যমে সংবাদ পেলেই ঈদের নামাজ আদায় করে থাকি। আমরা বিগত ১৫ বছর থেকে এই সমাজ পরিচালনা করে আসছি।

পাইকডাঙ্গা গ্রামে নামাজের ইমামতি করনে মোহাম্মদ তামিম হোসেন ও ছিটপাইকের ছড়া গ্রামে নামাজের ইমামতি করেন মোহাম্মদ মোকছেদুল ইসলাম। ঈদের নামাজ উপলক্ষে দুটি গ্রামে নিরাপত্তা প্রদান করেছে ভূরুঙ্গামারী থানা পুলিশ।

ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জানান, দুটি গ্রামের কিছুসংখ্যক পরিবার আজকে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন। শান্তিপূর্ণ পরিবেশে তারা ঈদের নামাজ শেষ করেছেন।

Daily Frontier News