Daily Frontier News
Daily Frontier News

সিত্রাং কবলিত বৈদ্যুতিক খুঁটিতে বেল্ট বাধা অবস্থায় খুঁটি হেলে পানিতে পড়ে বিদ্যুৎ শ্রমিকের মৃত্যু

 

 

মোঃ জয়নাল আবেদীন

 

বিদ্যুতের খুঁটি হেলে পানিতে পড়ে মোঃ রিপন মিয়া (২২) নামে এক বিদ্যুৎ শ্রমিকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৫ অক্টোবর) সকাল সাড়ে ১১ টায় শিবপুর সাব জোনাল বিটঘর টিআরা গ্রাম এলাকায় এ ঘটনা ঘটে।
নিহত রিপন মিয়া সরাইল উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের কানিউচ্ছ গ্রামের মোঃ নান্নু মিয়ার ছেলে।

নিহতের পরিবার ও সহকর্মীদের কাছ থেকে জানা যায়, গত দেড় বছর ধরে ব্রাহ্মণবাড়িয়া পল্লীবিদ্যুতের অধীনে শিবপর জোনাল অফিসের আওতায় বিটঘর অভিযোগ কেন্দ্রে কর্মরত ছিলেন রিপন । প্রতিদিনের মতই ডিউটি করতঃ সিত্রাং ঘুর্নিঝড়ের তান্ডবে লাইন মেরামত করতে গিয়ে এসপিসি পোলে উঠে, বেল্ট দিয়ে বেঁধে বিদ্যুতের খুঁটির উপরে গাছ অপসারণ ও চিড়ে যাওয়া সঞ্চালন বৈদ্যুতিক লাইন মেরামত করতে উপরে উঠে রিপন। পুকুরপাড়ে খুঁটি গোড়ায় অতিবৃষ্টির কারনে মাঠি নরম হওয়ায়, উপরে কাজ করতঃ রিপন খুঁটি সহ ৭ ফুট পানিতে নিচে পড়ে যায়, দ্রুত
সেপ্টি বেল্ট খুলতে না পাড়ায় খুঁটি নিচে আঠকে পড়ে রিপন। তখন সহকর্মী ও এলাকাবাসীর চেষ্টায় প্রায় ১৮ থেকে ২০ মিনিট পর খুঁটির নিচ থেকে রিপনকে উদ্ধার করে, মূর্মষ অবস্হায় ব্রাক্ষণবাড়িয়া সদর হাসপাতালে পৌঁছালে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে মঙ্গলবার বিকাল ৫ টায় রিপনের
গ্রামের বাড়ি কানিউচ্ছ এলাকায় লাশ নিয়ে এলে এলাকায় নেমে আসে শোকের ছায়া। ছেলে রিপনকে হাড়িয়ে বার বার মুর্চা যাচ্ছেন তার বাবা-মা। এসময় পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা গন উপস্থিত ছিলেন।
মাগরিব বাদ প্রথম জানাজা হয় রিপন এর বাড়িতে, দ্বিতীয় জানাজা সন্ধ্যা সাড়ে ৬ টায় কাটানিশার বাজারে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

Daily Frontier News