Daily Frontier News
Daily Frontier News

সাভারে জাতীয় স্মৃতি সৌধে শহীদের প্রতি জাসদের শ্রদ্ধা নিবেদন।।আগামী জাতীয় নির্বাচনে রাজাকার সমর্থিত বিএনপি চক্রকে ক্ষমতার বাইরে রাখতে হবে ও রাজনীতির ময়দান থেকে বিদায়ও দিতে হবে–হাসানুল হক ইনু

 

ফ্রন্টিয়ার.নিউজ রিপোর্টঃ- 

 

মহান১৬ই ডিসেম্বর ২০২২ইং আগামী জাতীয় নির্বাচনে রাজাকার সমর্থিত বিএনপি চক্রকে ক্ষমতার বাইরে রাখতে হবে এবং রাজনীতির ময়দান থেকে বিদায়ও দিতে হবে-হাসানুল হক ইনু
মহান বিজয় দিবসে সাভারে জাতীয় স্মৃতি সৌধে শহীদের প্রতি জাসদের শ্রদ্ধা নিবেদন।।

.    মহান বিজয় দিবস উপলক্ষ্যে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি নেতৃত্বে জাসদ কেন্দ্রীয় নেতৃবৃন্দ মহান মুক্তিযুদ্ধে আত্মবলীদানকারী ৩০ লক্ষ শহীদ, সম্ভ্রম হারানো ২ লক্ষ নারী, কষ্ঠ ও ত্যাগ স্বীকারকারী কোটি কোটি মানুষের প্রতি শ্রদ্ধা জানাতে সাভার জাতীয় স্মৃতি সৌধে পুষ্মমাল্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদনের সময় জাসদ নেতৃদ্বযের সাথে উপস্থিতি ছিলেন, জাসদ সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক নঈমুল আহসান জুয়েল, মোহাম্মদ মোহসীন, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের সভাপতি সাইফুজ্জামান বাদশা, জাসদের কোষাধক্ষ্য মনির হোসেন, দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, ঢাকা মহানগর পূর্ব জাসদের সহ-সভাপতি মাহবুবুর রহমান, জাতীয় কৃষক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান ফসি, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য রতন সরকার, ঢাকা মহানগর পশ্চিম জাসদের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুল, যুব জোটের যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামছুল ইসলাম সুমন, ঢাকা মহানগর পশ্চিম জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রাজা, বাংলাদেশ ছাত্রলীগ (ন-মা) কেন্দ্রীয় সংসদের সভাপতি রাশিদুল হক ননী, সাধারণ সম্পাদক মাসুদ আহম্মেদ প্রমূখ।

.    শ্রদ্ধা নিবেদন শেষে গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেন, ৭১এর মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে আমরা বাংলাদেশের স্বাধীনতা অর্জন করেছি। এ অর্জনটা হাজার বছরের ভিতরে সবচেয়ে বড় অর্জন। কিন্তু দুখের বিষয় স্বাধীনতার ৫১ বছর পরেও বাংলাদেশের পরাজিত রাজাকার সাম্প্রদায়িক জঙ্গীবাদীচক্র ও তাদের রাজনৈতিক দোষররা বাংলাদেশের অস্তিত্বকে অস্বীকার করে সাংবিধানিক পদ্ধতিকে ধবংস করে রাজাকার সমর্থিত সরকার আনার চক্রান্ত অব্যহত রেখেছে। বাংলাদেশের অনেক সমৃদ্ধি-উন্নয়ন হয়েছে কিন্তু রাজনৈতিক ভাবে বাংলাদেশএখনও অনেক বিপদের মধ্যে পড়ে আছে। সুতরাং আমরা মনেকরি, এ বিপদ থেকে বের হতে হবে। এই বিজয় মাসে বিএনপি-জামাতচক্র সরাসরি চিহ্নিত সাজাপ্রাপ্ত রাজাকার যুদ্ধাপরাধী জঙ্গী সন্ত্রাসীদের সাজা বাতিলের দাবি তুলেছে।

.      বিএনপি প্রকাশ্যেই প্রথমবারের মত যুদ্ধাপরাধীদের সাজা বাতিলের দাবি করেছে- যা আগে আমি কখনও শুনিনি। যুদ্ধাপরাধ, জঙ্গীবাদের দায়ে সাজাপ্রাপ্তদের আলেম বানানোর বিএনপির বক্তব্য দুর্ভাগ্যজনক যা সমগ্র আলেম সমাজকে অপমানিত করেছে। জনাব ইনু বলেন, সাম্প্রতিকালে বিএনপি-জামাতচক্র এবং চিহ্নিত সন্ত্রাসী গোষ্ঠী সরাসরি সাজাপ্রাপ্ত যুদ্ধারপরাধী-জঙ্গীদের সাজাবাতিলের বক্তব্য দিচ্ছে, সংবিধানের কবর রচনা করার চক্রান্ত করছে, বাংলাদেশে একটি অস্বাভাবিক সরকার আনার চেষ্টা করছে। তিনি বলেন, আমার মনে হয় আজকের বিজয় দিবসে একটাই সিদ্ধান্ত হওয়া উচিত, অনেক হয়েছে, অনেক সহ্য করেছি, বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে জামাত-যুদ্ধাপরাধীদের রাজনৈতিক কোন দোষর-তা বিএনপিই হোক আর যেই হোক তাকে আর বাংলাদেশে রাজনীতি করতে দেয়া উচিত না- এদেরকে বিতারিত করা উচিত।

.   ৭৫ইং পরবর্তীতে যে আপোষ রাজনৈতি অঙ্গনে চলছে, যুদ্ধাপরাধীও তার দোষর রাজনীতির বিষবৃক্ষ বিএনপি’র সঙ্গে আপোষের সেই রাজনীতি পরিত্যাগ করা উচিত। যারা এখনও বিএনপি’র সাথে মিটমাটের কথা বলে, তারা কার্যত রাজাকারদের বাংলাদেশে রাজনীতি করার সুযোগ করে দিতে চায়। জাসদ সভাপতি বলেন, সুতারং আমি মনেকরি কোন মিটমাটের জায়গা নাই। আগামী জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে একটাই সিদ্ধান্ত, যে কোন মূল্যে রাজাকার সমর্থিত বিএনপি চক্রকে ক্ষমতার বাইরে রাখতে হবে এবং রাজনীতির ময়দান থেকে বিদায়ও দিতে হবে।

 

Daily Frontier News