Daily Frontier News
Daily Frontier News

বুড়িচংয়ে জাতীয় ভিটামিন-এ ক্যাপসুল ক্যাম্পেইন উদ্বোধন

 

 

মোঃ আবদুল্লাহ বুড়িচং।।

 

কুমিল্লার বুড়িচং উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে সোমবার (২০ ফেব্রুয়ারি) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনে জাতীয় ভিটামিট-এ ক্যাপসুল ক্যাম্পের শুভ উদ্বোধন করা হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মীর হোসেন মিঠুর
সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে জাতীয় ভিটামিট-এ ক্যাপসুল ক্যাম্পেইন এর শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদা আক্তার ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বুড়িচং থানার অফিসার ইনচার্জ ইসমাইল হোসেন,উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রোকসানা খানম মুন্নী।

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের সার্বিক সহযোগিতায় ছিলেন এমটি ইপিআই জনাব মো, দেলোয়ার হোসেন ও উপজেলার ০৯টি ইউনিয়নের স্বাস্থ্য সহকারী, সহকারী স্বাস্থ্য পরিদর্শক এবং স্বাস্থ্য পরিদর্শক বৃন্দ।

উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডাঃ মনির হোসেন, ডা, মহিউদ্দিন, ডা, গোলাম মোস্তফা, ডা, মো, আজগর আহমেদ, ডা, মো, গোলাম রাব্বানী প্রমূখ।

উপজেলার ৯টি ইউনিয়নের বিভিন্ন গ্রামের ৬ মাস থেকে ৫ বছরের সকল শিশুদেরকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ডাঃ মীর হোসেন মিঠু বলেন ভিটামিট এ অভাবে যে সকল রোগ হতে পারে তার বিস্তারিত তুলে ধরেন এবং প্রতিরোধের সম্ভাব্য দিক নির্দেশনা প্রদান করেন।

প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকতা সাহিদা আক্তার বলেন ভিটামিন এ খাওয়ালে শিশু মুত্যুর ঝুঁকি কমে, অন্ধত্ব থেকে রক্ষা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, ডায়েরিয়া, হাম সহ মারাত্মক অপুষ্টিজনিত রোগ থেকে রক্ষা পায়।

Daily Frontier News