Daily Frontier News
Daily Frontier News

নাসিরনগরে মৎস্যচাষি মাঠ স্কুল গঠনে পরামর্শ সভা

 

সুজিত কুমার চক্রবর্তী, নাসিরনগর(ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধিঃ-

 

.      ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলায়
মৎস্য চাষী মাঠ স্কুল গঠন বিষয়ক পরামর্শ সভা অনুষ্ঠিত।

.       মঙ্গলবার ২৮মে ২০২৪খ্রিঃ গুনিয়াউক ইউনিয়নের গুতমা গ্রামে বিপুল রায়ের পুকুর পাড়ে সিবিও সদস্যসহ এলাকার চাষীদের নিয়ে গুনিয়াউক ব্রুড মাছ সিবিও’র সভাপতি জামাল হোসেন সভাপতিত্বে পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য অফিসার ফাহিমুল আরেফিন। বিশেষ অতিথি ছিলেন প্রেস ক্লাবের সভাপতি সুজিত কুমার চক্র বর্তী, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার ফিল্ড কো- অর্ডিনেটর শফি উল্লাহ্।

.      মাঠ স্কুল কার্যক্রমে স্থানীয় মাছচাষীদের আন্তরিকতার সাথে কাজ করার উপর গুরুত্ব আরোপে বক্তব্য রাখেন, সিবিও এর সাধারণ সম্পাদক শেখ মঈন উদ্দিন, মোঃ এলিম মেম্বার,বিপুল রায়,মোঃ আব্দুল আলিম, স্বপন সরকার প্রমূখ। প্রধান অতিথি সিনিয়র মৎস্য অফিসার সমবেত মৎস্য চাষীদের এই মাঠ স্কুল গঠনের মাধ্যমে হাতে কলমে মাছ চাষের সকল সমস্যা সমাধান এবং তৃণমূল মাছ চাষীদের প্রয়োজন পূরণের জন্য সম্মিলিত উদ্যোগের আহ্বান জানান।

.       দাতা সংস্থা গ্লোবাল এনভারমেন্ট ফ্যাসিলিটিজ জিইএফ এর অর্থায়নে “কমিউনিটি বেইজড ক্লাইমেট রেজিলিয়েন্ট ফিশারীজ এন্ড একুয়াকালচার ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ” নামক প্রকল্পের আওতায় মৎস্য অধিদপ্তর এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা এই কার্যক্রম বাস্তবায়নে ৫০ জন মৎস্যচাষি অংশ গ্রহণ করেন।

Daily Frontier News