Daily Frontier News
Daily Frontier News

শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী

 

মাসুদ পারভেজ
বিশেষ প্রতিনিধি।

 

 

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র প্রথিতযশা ক্রীড়া সংগঠক বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার উদ্যোগে আয়োজিত হয় আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান।

আজ ৫ আগষ্ট,চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা (এম.এ.আজিজ স্টেডিয়াম) প্রাঙ্গণে স্থাপিত শেখ কামালের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানানো হয় ও তাঁর আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

এসময় সেখানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব কৃষ্ণ পদ রায়,বিপিএম(বার), পিপিএম(বার)।শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ১৯৪৯ সালের ৫ আগষ্ট তদানীন্তন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতে বিপদগামী একদল সেনাকর্মকর্তার নির্মম বুলেটে মাত্র ২৬ বছর বয়সে শাহাদাতবরণ করেন তিনি। সভায় উপস্থিত বক্তারা বহুমাত্রিক অনন্য সৃষ্টিশীল প্রতিভার অধিকারী তারুণ্যের দীপ্ত প্রতীক শহীদ ক্যাপ্টেন শেখ কামালের কর্মময় জীবন ও অবদানকে শ্রদ্ধাভরে স্মরণ করেন। পরবর্তীতে শেখ কামালের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানানো হয় ও তাঁর আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

এসময় সেখানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, চট্টগ্রাম রেঞ্জ পুলিশ, জেলা প্রশাসন ও বিভাগীয় ক্রীড়া সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Daily Frontier News