Daily Frontier News
Daily Frontier News

চাঁপাইনবাবগঞ্জের টিটিসিতে বিশ্ব যুব দক্ষতা দিবস-২০২৩” পালিত।

 

মোঃ ইয়ামিন হাসান শুভ বিশেষ প্রতিনিধিঃ-

সম্ভাবনাময় ভবিষ্যৎ বিনির্মাণে শিক্ষক, প্রশিক্ষক ও যুবশক্তির দক্ষতা উন্নয়ন” এই স্লোগান- কে সামনে রেখে অদ্য ১৫ জুলাই ২০২৩ সারাবিশ্বের ন্যায় বাংলাদেশেও বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হচ্ছে “বিশ্ব যুব দক্ষতা দিবস-২০২৩”। জাতিসংঘ ঘোষিত এই দিবসের মূল উদ্দেশ্য বিশ্বের তরুণদের বিভিন্ন দক্ষতায় দক্ষ হয়ে ওঠার আহ্বান জানানো এবং ভবিষ্যতের বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ যুবকদের গুরুত্বপূর্ণ ভূমিকা তুলে ধরা।

অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের Skills for Employment Investment Program (SEIP) প্রকল্পের আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) কর্তৃক আয়োজিত অদ্য ১৫ জুলাই ২০২৩ খ্রি. তারিখের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুযোগ্য উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ রওশন আলী।

এর আগে সকাল ১০:৩০টার সময় টিটিসি’র মূল ফটক থেকে একটি র‌্যালি দোয়েল চত্ত্বর প্রদক্ষিণ শেষে টিটিসি’র একাডেমিক ভবনের সামনে এসে শেষ হয়।

র‌্যালির শভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ রওশন আলী। টিটিসি’র সিনিয়র শিক্ষক জনাব মোহাঃ সাঈদী হোসেন এর সঞ্চালনায় পবিত্র কুরআন তেলোয়াতের মাধ্যমে সভা শুরু করা হয়। সভায় স্বাগত বক্তব্য পেশ করেন টিটিসি’র সিনিয়র শিক্ষক জনাব মোহাঃ সাঈদী হোসেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ রওশন আলী বলেন, ২০২১ সালে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। দক্ষতা অর্জনের উপর গুরুত্ব আরোপ করে তিনি বলেন, সবাইকে ঘরে-বাইরে দক্ষতা অর্জন করতে হবে। যারা প্রশিক্ষণ গ্রহণ করছেন তাদেরকে মনোযোগ সহকারে দক্ষতার প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। সভায় উপস্থিত সকল-কে বাল‌্য বিবাহকে না বলা, যৌতুক-কে না বলা, মাদক-কে না বলার প্রতি তিনি আহ্বান জানান। প্রধান অতিথি বলেন, আমরা যদি এসব কাজ সুচারুরপে করতে পারি তাহলে বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে ‘ভিশন-২০৪১’ এর লক্ষ্যে পৌঁছতে পারবে। সভায় উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে তিনি তাঁর বক্তব্য সমাপ্ত করেন।

সভায় সভাপতিত্ব করেন, অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ জনাব মোঃ মঈন উদ্দিন। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক জনাব কার্তিক চন্দ্র দেবনাথ।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বারঘরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর প্রতিনিধি জনাব মোঃ আফজাল হোসেন (ভুলন), সদস্য, ৪নং ওয়ার্ড, সাবেক ওয়ার্ড সদস্য জনাব আল আমিন চৌধুরী, সদর মডেল থানার এসআই জনাব মোসাব্বির আহমেদ, দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণে সম্পৃক্ত অভিভাবক, প্রশিক্ষণার্থী, সু-শীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক এবং অত্র প্রতিষ্ঠানের প্রশিক্ষকমন্ডলী।

Daily Frontier News