Daily Frontier News
Daily Frontier News

বুড়িচংয়ে ফসলি জমি থেকে মাটি কাটার দায়ে এক ব্যাক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা

 

 

বুড়িচং প্রতিনিধি।।

 

কুমিল্লার বুড়িচং উপজেলার ষোলনল ইউপি এলাকার সোনাইসার গ্রামে মাটি ব্যবসায়ীকে মোবাইল কোর্টের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়েছে। অবৈধ ভাবে ফসলি জমির মাটি কাটা ও বিক্রির দায়ে স্থানীয় রফিকুল ইসলাম রবিউল কে এ জরিমানা প্রদান ও নগদ আদায় করা হয়। এসময় জব্দ করা হয় ট্রাক্টর ও মাটি। মঙ্গলবার দুপুরে বুড়িচং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ছামিউল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।
বেশকদিন ধরেই দিনে ও রাতে গোপনে উপজেলার বিভিন্ন এলাকায় নির্বিচারে ফসলী জমির মাটি কাটা হচ্ছে বলে অভিযোগ আসছে। সুনির্দিষ্ট তথ্য প্রমাণের ভিত্তিতে উপজেলা প্রশাসন আবাদী বা ফসলী জমি নষ্ট করে মাটি কাটা বন্ধ ও কৃষি জমি রক্ষায় অভিযান পারিচালনা করে থাকে। এরই ধারাবাহিকতায় বুড়িচং থানা পুলিশের সহায়তায় সোনাইসার এলাকায় অভিযান চালানো হয়। সত্যতা পাওয়ায় এবং অভিযুক্ত ব্যক্তি দোষ স্বীকার করায় নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরবর্তীতে আর কখনো মাটি না কাটার অঙ্গীকার করে মুচলেকা দেয়ায় জব্দকৃত (ট্রাক্টর) গাড়ি ছেড়ে দেয়া হয়। এবং জব্দকৃত মাটি ষোলনল ইউনিয়ন পরিষদে রাখা হয়।
কোন অজুহাতেই ফসলি জমির মাটি কাটা, বিক্রি ও জমির শ্রেণী পরবর্তীন করা যাবে না। অবৈধ এমন কর্মকান্ডের বিরুদ্ধে অভিযান অব্যহত থাকবে।

Daily Frontier News