Daily Frontier News
Daily Frontier News

বিজয়নগর উপজেলায় ভ্রাম্যমান আদালত পরিচালনা সতর্ক বার্তা ও অর্থদণ্ড—এ এইচ ইরফান উদ্দিন আহমেদ

 

ফ্রন্টিয়ার.নিউজ রিপোর্টঃ

.       জেলা ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব এ এইচ ইরফান উদ্দিন আহমেদ এর নেতৃত্বে বিজয়নগর উপজেলা ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে। ১৭ই এপ্রিল ২০২৩ইং দিনব্যাপী বিজয়নগর উপজেলার বিভিন্ন ফার্মেসিতে অভিযান পরিচালনা করা হয়।

.     অভিযান চলাকালে লাইসেন্স ব্যতীত পশুর জন্য ঔষধ বিক্রি করায়,স্টেরয়েড জাতীয় নিষিদ্ধ ঔষধ ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রি করায়, ভ্যাকসিন যথাযথ ভাবে সংরক্ষণ না করায়, অবৈধভাবে ঔষধ সংগ্রহ করে উপযুক্ত কোনো ইনভয়েস প্রদর্শন করতে না পারায়, কোনো সার্টিফিকেট না থাকার পরেও ডাক্তার হিসেবে কার্ড ও প্যাড ব্যবহার করায়, বিক্রি নিষিদ্ধ ঔষধ বিক্রি করায়, লেভেল বিহীন ঔষধ বিক্রি করায় এবং ঔষধের মূল্য টেম্পারিং করে নিজের মনমতো দাম লিখে বসিয়ে দেয়া সহ অন্যান্য অপরাধে ০৩ টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মৎস্য খাদ্য ও পশুখাদ্য আইন, ২০১০ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ভিন্ন ভিন্ন ধারায় অভিযোগ গঠন করা হয়।

.     গঠিত অভিযোগ শুনে অভিযুক্ত ব্যক্তি নিজেদের দোষ স্বীকার করায় ০৩ টি প্রতিষ্ঠানে মোট ১,৩০,০০০/- (এক লক্ষ ত্রিশ হাজার) টাকা অর্থদণ্ড আরোপ করা হয়। দোষী ব্যক্তিরা তাৎক্ষণিক অর্থদণ্ডের টাকা পরিশোধ করেন। তাদের থেকে লাইসেন্স না করা পর্যন্ত দোকান বন্ধ রাখবেন মর্মে মুচলেকা নেয়া হয়। সকল অবৈধ ঔষধ জব্দ করে বিনষ্ট করার জন্য উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাকে নির্দেশনা দেয়া হয়।

.      এ বিষয়ে বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ফ্রন্টিয়ার.নিউজ প্রতিনিধি কে বলেন,দেশের পশু ও মৎস্য সম্পদ রক্ষায়, সরকার ঘোষিত যে কোনো নিষিদ্ধ ঔষধ ব্যবহার না করার জন্য বিজয়নগর উপজেলাবাসী সকলের প্রতি আহ্বান জানান ।

Daily Frontier News