Daily Frontier News
Daily Frontier News

৫৩ মেট্রিক টন চোরাই বিটুমিন জব্দ, চোরাচালান চক্রের সদস্য গ্রেফতার

 

মাসুদ পারভেজ বিভাগীয় ব্যুরোচীফ

চট্টগ্রাম: সীতাকুণ্ডের দক্ষিণ সোনাইছড়ি এলাকায় চট্টগ্রাম-ঢাকা মহাসড়কের পাশে একটি তেলের ডিপোর ভিতর থেকে ৫৩ মেট্রিক টন চোরাই বিটুমিন জব্দ করা হয়েছে। এসময় বিটুমিন চোরাচালান চক্রের সক্রিয় সদস্য আলমগীর হোসেনকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (৩ জুন) সকালে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো.নুরুল আবছার এই তথ্য জানান। গ্রেফতার আলমগীর হোসেন (৩০) খাগড়াছড়ি জেলার রামগড় থানার উত্তর লাম্পুপাড়া এলাকার জসীম উদ্দিনের ছেলে।

মো.নুরুল আবছার জানান, দক্ষিণ সোনাইছড়ি এলাকায় চট্টগ্রাম-ঢাকা মহাসড়কের পশ্চিম পাশে একটি তেলের ডিপোর ভিতরে কতিপয় ব্যক্তি অবৈধ উপায়ে ক্রয়-বিক্রয় করার উদ্দেশ্যে চোরাই বিটুমিন মজুদ করার গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (২ জুন) অভিযান চালিয়ে আলমগীর হোসেনকে গ্রেফতার করা হয়। এ সময় ২টি ট্রাক থেকে সর্বমোট ৫৩ মেট্রিক টন চোরাই বিটুমিন জব্দ করা হয়।

জব্দকৃত চোরাই বিটুমিনের আনুমানিক মূল্য ৪৫ লাখ টাকা। জব্দকৃত বিটুমিন দখলে রাখা ও ক্রয়-বিক্রয় করার বৈধ কোনও কাগজপত্র বা চালান দেখাতে পারেনি আলমগীর।

তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদের একপর্যায়ে আলমগীর স্বীকার করে, অন্যদের যোগসাজসে সরকারি এবং বেসরকারি বিভিন্ন সংস্থার গাড়ি থেকে অবৈধভাবে চুরি করা বিটুমিন কম দামে ক্রয় করে বেশি দামে বিক্রয় করে আসছিল। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৩ জানুয়ারি সীতাকুণ্ড থানার বাংলাবাজার এলাকা থেকে প্রায় ১৬ হাজার লিটার চোরাই বিটুমিনসহ একই গ্রুপের চোরাই বিটুমিন চক্রের সক্রিয় ৩ সদস্যকে আটক করা হয়েছিল।

Daily Frontier News