Daily Frontier News
Daily Frontier News

১৭ই আগস্ট বোমা হামলা দিবস , সন্ত্রাসবাদী বোমা হামলাকারীরা বাংলাদেশ রাষ্ট্রের চিরশত্রু–জাসদ

 

 

ফ্রন্টিয়ের.নিউজ রিপোর্টঃ- 

 

.                 ২০০৫ইং সালের ১৭ আগস্ট একযোগে সারা দেশে বোমা হামলার সন্ত্রাসী ঘটনার স্মরণে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি এক বিবৃতিতে বলেন, ২০০৫ইং সালে তৎকালীন ক্ষমতাসীন বিএনপি-জামাত জোট সরকারের প্রত্যক্ষ রাষ্ট্রীয় প্রশাসনিক মদদে প্রতিষ্ঠিত ধর্মীয় মৌলবাদী সাম্প্রদায়িক জঙ্গিবাদী সন্ত্রাসবাদী জেএমবি ২০০৫ইং  সালের ১৭ আগস্ট সারা দেশে একযোগে বোমা হামলা চালিয়ে বাংলাদেশ রাষ্ট্রকে চ্যালেঞ্জ করেছিল। তাহারা বলেন, ১৭ আগস্টে সন্ত্রাসবাদী বোমা হামলাকারীরা বাংলাদেশ রাষ্ট্রের চিরশত্রু। এরা বাঙালি জাতির ভাষা-সংস্কৃতি-স্বাধীনতা বিরোধী। এরা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের বিরোধীতা করেছিল। এই ধর্মীয় মৌলবাদী জঙ্গিবাদী সন্ত্রাসবাদীরা ১৯৭৫ইং সালের রাজনৈতিক পটপরিবর্তনের পর থেকেই মুস্তাক-জিয়ার হাত ধরে পুনর্বাসিত হয়েছিল। ২০০১ইং সালে বিএনপি-জামাত জোট ক্ষমতায় আসার পর এই তালেবানি শক্তি রাষ্ট্র-সরকার-প্রশাসন-গোয়েন্দা সংস্থার প্রত্যক্ষ মদদে রাষ্ট্রকে চ্যালেঞ্জ করেছিল।

.           তাহারা বলেন, এই ধর্মীয় মৌলবাদী জঙ্গিবাদী সাম্প্রদায়িক সন্ত্রাসবাদী শক্তি ভিন্ন ভিন্ন নামে এখনও বাংলাদেশ রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছে ।

 

.                 ২০২১ইং সালে ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন স্থানে এই তালেবানি শক্তি রাষ্ট্রকে চ্যালেঞ্জ করে নজির বিহীন সন্ত্রাসবাদী সহিংসতা চালিয়েছে । এরা বাংলাদেশ রাষ্ট্রের প্রতীক বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙ্গে ফেলার হুমকি দিয়েছিল। তাহারা আরও বলেন, শেখ হাসিনার সরকার এই তালেবানি শক্তিকে দমন করলেও এরা এখনও সম্পূর্ণ পরাজিত ও আত্মসমর্পণ করেনি। জাসদ নেতৃদ্বয় বাংলাদেশ রাষ্ট্রকে তালেবানি ঝুঁকি থেকে এবং নিরাপদ করতে বিভিন্ন নামে বিরাজমান তালেবানি শক্তিকে সম্পূর্ণ পরাজিত ও নির্মূল করার জন্য অসাম্প্রদায়িক গণতান্ত্রিক শক্তিকে সোচ্চার থাকার আহ্বান জানান।
……………………………………………………………..

উত্তরায় গার্ডার দুর্ঘটনা এবং চকবাজারে অগ্নিদুর্ঘটনায় দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি–জাসদ

,                        জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি গতকাল উত্তরায় গার্ডার দুর্ঘটনা ও চকবাজার অগ্নিদুর্ঘটনায় কয়েকজন মানুষের করুণ মৃত্যুর ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেছেন। তাহারা বলেন, উত্তরার গার্ডার দুর্ঘটনার দায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনোভাবেই এড়াতে পারে না । যাদের দায়িত্বহীনতা ও গাফিলতির কারণে এ দুর্ঘটনা ঘটেছে তাদের অবিলম্বে গ্রেফতার করে বিচারের সম্মুখীন এবং দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানান।

তাহারা আরও বলেন, পুরান ঢাকায় একের পর এক অগ্নিদুর্ঘটনায় সাধারণ মানুষের করুণ মৃত্যুর ঘটনা ঘটে চললেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দুর্ঘটনা এড়ানোর জন্য এখন পর্যন্ত কোনো কঠোর পদক্ষেপ গ্রহণ করতে ব্যর্থ হয়েছে । পুরান ঢাকার বহু এলাকারই এখন পর্যন্ত অগ্নিদুর্ঘটনার মৃত্যু ফাঁদ হিসাবে রয়ে গেছে। তারা পুরান ঢাকাসহ অগ্নিদুর্ঘটনার ফাঁদ সমূহ চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

Daily Frontier News