Daily Frontier News
Daily Frontier News

শাহজাহানপুর ইউপি:চেয়ারম্যান তরিকুলের বিরুদ্ধে ডিজিএফ’র চাল আত্মসাতের অভিযোগ

 

 

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার শাহজাহানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে আসন্ন ইদুল ফিতর উপলক্ষে বরাদ্দ হওয়া ভিজিএফ’র চাল আত্মসাতের অভিযোগ করেছেন ৯ ইউপি সদস্য৷ এনিয়ে শাহজাহানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তরিকুল ইসলামের বিরুদ্ধে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ৯ ইউপি সদস্যগণ।

অভিযোগ ও ইউপি সদস্য সূত্রে জানা যায়, চলতি বছর ইদুল ফিতর উপলক্ষে ১,১৩০ বস্তা চাল বরাদ্দ দেয়া হয়েছে শাহজাহানপুর ইউনিয়ন পরিষদের জন্য। নিয়ম অনুযায়ী, ভিজিএফ’র চাল বিতরনের আগে ইউনিয়ন কমিটি, ওয়ার্ড কমিটি ও সংশ্লিষ্ট ইউপি সদস্যদের সাথে মতবিনিময় করার কথা। কিন্তু ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম তা না করে নিজের খেয়াল খুশিমতো তালিকা তৈরি করে আত্মসাতের পায়তারা শুরু করেছে। এমনকি কার্ড না পাওয়ার মতো লোকজনকেও দেয়ার প্রস্তুতি নিচ্ছেন ইউপি চেয়ারম্যান।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অভিযোগ দিয়েছেন, শাহজাহানপুর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মো. আবু তাহের, মো. আরিফ হোসেন, মো. নাসির হোসেন, মো. আজিজুর রহমান, সোহরুল ইসলাম, লালবর আলী, সংরক্ষিত নারী ইউপি সদস্য মোসা. লাইলী, সেহানা বেগম ও জিনাত মহল নিহার।

নাম প্রকাশ না করার শর্তে এক ইউপি সদস্য জাতীয় দৈনিক যায়যায়দিন পএিকার চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি মো: সেলিম রেজা কে বলেন, মোট ভিজিএফ’র আমরা চেয়রাম্যানকে ৭৫ শতাংশ দিতে রাজি হয়েছি। তাও সে রাজি হয়নি। আমাদেরকে কোনরকম বরাদ্দ না দিয়ে জোরপূর্বক সবকিছু নিতে চাই।

অভিযোগ অস্বীকার করে শাহাজাহানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তরিকুল ইসলাম বলেন, তাদের দেয়া ৪০ ও ৬০ শতাংশের হিসাবে আমি রাজি হয়েছিলাম। কিন্তু প্যানেল চেয়ারম্যানের পদ নিয়ে ঝামেলার জের ধরে ইউপি সদস্যরা এই অভিযোগ করেছেন।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রওশন আলী জানান, অভিযোগ হয়েছে কি না তা আমার জানা নেই। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, আসন্ন ইদুল ফিতর উপলক্ষে শাহজাহানপুর ইউনিয়নে মোট ১,১৩০ বস্তা চাল বিতরণ। ১০ কেজি করে ৩,৩৩০ পরিবার এসব চাল পাবে। আগামী ১৬, ১৭ ও ১৮ এপ্রিল এসব চাল বিতরণ করা হবে।

Daily Frontier News