Daily Frontier News
Daily Frontier News

র‍্যাবের অভিযানে গ্রেপ্তার মো. আলাউদ্দিন ও মো. ফারুক

 

 

মাসুদ পারভেজ বিভাগীয় ব্যুরো

 

চন্দনাইশে ‘পাহাড়ে মাটি কাটার খবর প্রকাশের জেরে’ দোতলা থেকে নিচে ফেলে এক সাংবাদিককে আহত করার অভিযোগে দুজন গ্রেপ্তার হয়েছেন।

সোমবার সকালে ঢাকার কমলাপুর টিটি পাড়া সর্দার কলোনি এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব জানায়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- মো. আলাউদ্দিন (৩৫) ও মো. ফারুক (২৬)।

র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মাহবুব আলম সাংবাদিকদের জানান, গত ৪ এপ্রিল এ ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা শুরুর পরই র‌্যাব ছায়া তদন্ত শুরু করে।

তিনি বলেন, “ঘটনার পরপর আলাউদ্দিন ও ফারুক গ্রেপ্তার এড়াতে ঢাকায় চলে যান। সেখানে টিটি পাড়া সর্দার কলোনির একটি ব্যাচেলর বাসায় আত্মগোপনে ছিলেন।”

‘পাহাড়ে মাটি কাটার খবর প্রকাশের জেরে’ দোতলা থেকে তাকে নিচে ফেলে দেওয়া হয় বলে চন্দনাইশ উপজেলার সাংবাদিক আইয়ুব মিয়াজীর (৩৪) অভিযোগ।

তিনি এখন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। হামলায় তার পাঁজরের তিনটি হাড় ভেঙে যায়।

চন্দনাইশে সাংবাদিককে দোতলা থেকে ফেলে আহত করার অভিযোগ
দোতলা থেকে তার পড়ার একটিভিডিও সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। তবে তাকে ফেলে দেওয়া হয়েছে, নাকি নিজেই লাফ দিয়েছেন, এ বিষয়ে সন্দিহান চন্দনাইশ থানা পুলিশ।

আইয়ুব মিয়াজী জনবাণী, পূর্বতারা, দি ক্রাইম চট্টগ্রামের স্থানীয় প্রতিনিধি হিসেবে কাজ করছেন। দোহাজারী পৌরসভা এলাকায় আর কে প্লাজার দোতলায় একটি কম্পিউটার ট্রেনিং ইন্সটিটিউটও রয়েছে তার।

গত ৪ এপ্রিল বেলা সাড়ে ৩টার দিকে সেখান থেকেই আইয়ুবকে মারধরের পর ফেলে দেওয়া হয় বলে অভিযোগ করেছেন তিনি।

আইয়ুবের ভাষ্য, চন্দনাইশের জামিজজুরি ইউনিয়নের উত্তর জামিজজুরি আদর্শ গ্রাম, পূর্ব জামিজজুরি আনসার আলী পাড়া ও জঙ্গল জামিজজুরি এলাকায় পাহাড় কেটে মাটি বিক্রির ঘটনার সংবাদ প্রকাশ এবং এর জেরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার কারণে এই হামলার ঘটনা ঘটেছে।

হামলায় নেতৃত্বদাতা হিসেবে আলাউদ্দিনের নাম তিনি বলেছিলেন।

এ ঘটনায় তার বাবা আব্দুর শুক্বুর বাদী হয়ে চন্দনাইশ থানায় মামলা করেন।

Daily Frontier News