Daily Frontier News
Daily Frontier News

ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগরে বিষ্ণুপুর উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক ছাত্র-ছাত্রী হইতে  সরকার নির্ধারিত বিভিন্ন  ফি থেকে অবৈধভাবে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ ।

 

ফ্রন্টিয়ার.নিউজ রিপোর্টঃ-

.     জেলা ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলাস্থ বিষ্ণুপুর উচ্চ বিদ্যালয়ের,স্কুল পরিচালনা পর্ষদ ও শিক্ষকদের কর্তৃক ছাত্র-ছাত্রীদের নিকট হইতে ভর্তি ফি/কেন্দ্র ফি/বোর্ড ফি ইত্যাদি বাবদে সরকার নির্ধারিত ফি হইতে অবৈধভাবে অতিরিক্ত ফি আদায় সংক্রান্ত অভিযোগ পাওয়া গেছে ।

.       সূত্রে জানা যায়,বিষ্ণুপুর গ্রামের সহিদ উদ্দিন ভূঁইয়ার ছেলে মোবারক হোসেন জানান, তাহার ছেলে (আ,হা,সা)(১৭). এম,পিও ভুক্ত “বিষ্ণুপুর উচ্চ বিদ্যালয়ে” পড়াশোনা করছে । চলতি বছর এসএসসি পরীক্ষার্থীদের জন্য
কেন্দ্র ফি ও বোর্ড ফি বাবদ বিদ্যালয়ের কর্তৃক ফি গ্রহন বিষয়ে, সরকারে নির্ধারিত পরিপত্র মূলে ফি নির্ধারনে করা স্বত্বেও বিষ্ণুপুর বিদ্যালয়ে কর্তৃপক্ষ এর থেকে অধিক টাকা আদায় করিয়াছে।

.      যেমন বিজ্ঞান বিভাগের ছাত্র- ছাত্রীদের হিসাবে পরিপত্র মোতাবেক তাহাদের জন প্রতি কেন্দ্র ফি ও বোর্ড ফি সাকূল্য ২০২০(দুই হাজার বিশ) টাকা। কিন্তু বিদ্যালয় কর্তৃপক্ষ তাহাদের নিকট হইতে,জন প্রতি ৪২০০(চার হাজর দুই শত)টাকা আদায় করিয়াছে।

.       উক্ত বিষয়ে অবগত হওয়ার পর বিদ্যালয়ের কর্তৃপক্ষের নিকট অতিরিক্ত ফি আদায়ের বিষয়টি জানতে চাইলে তাহারা কোন সদ উত্তর দিতে পারেন নাই। এমনকী এইরূপ অতিরিক্ত টাকা আদায়ের কোন রসিদ ও প্রদান করেন নাই।

.        অতঃপর (নাম প্রকাশে অনিচ্ছুক) এস এস সি পরীক্ষার্থী ছাত্র-ছাত্রীদের কয়েক জনকে জিজ্ঞাসা করার পর জানা যায় বিদ্যালয় কর্তৃপক্ষ অপরাপর ছাত্র ছাত্রীদের নিকট হইতে এইরূপ অতিরিক্ত ফি আদায় করিয়াছে এবং অন্যান্য ক্লাসের ভর্তি ফি হিসাবে সরকার নির্ধারিত ফি এর চেয়ে বহুগুন বেশি অতিরিক্ত ফি আদায় করিয়াছে।

.   তৎকারনে বিদ্যালয়ের কর্তৃপক্ষ এইরূপ দূর্নীতি তদন্ত ক্রমে উদ্ঘাটন করিয়া বিদ্যালয়ের কোমলমতি শিশুগনকে দুর্নীতি মুক্ত বিদ্যাপাঠে পাঠদানের ও অতিরিক্ত টাকা ফেরৎ পাওয়ার বিহীত ব্যবস্থা গ্রহন করা আবশ্যক।

Daily Frontier News