Daily Frontier News
Daily Frontier News

বুড়িচংয়ে পল্লী বিদুৎতের চোরাই মালামাল উদ্ধার, আটক-১

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি জোনাল অফিসের পল্লী বিদুৎ সমিতির -২ এর নিমসার কোরপাই এলাকা থেকে পুলিশ গত শনিবার সন্ধ্যায় পল্লী বিদুৎ এর চোরাই ৬ শত কেজি তামার তার ও বিভিন্ন মালামাল সহ ভাঙ্গারী ব্যবসায়ী মনির হোসেনকে আটক করেছে। এ ঘটনায় বুড়িচং থানায় গত রোববার দুপুরে একটি মামলা হয়েছে।
বুড়িচং থানার মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার ময়নামতি জোনাল অফিসের বুড়িচং পল্লী বিদুৎ সমিতি-২ এর নিমসার, আবিদপুর,ভারেল্লা, পশ্চিম সিংহ,সোন্দ্রম, কংশনগর, কোরপাইসহ বিভিন্ন এলাকায় সম্প্রতি পল্লী বিদুৎ এর টান্সফরমারের কোর কয়েল এবং তামার ও বিভিন্ন মালামাল চুরি করে নিয়ে যাচ্ছে একদল চোর চক্র। অজ্ঞাত চোররা সম্প্রতি পল্লী উন্নয়ন বোর্ডের বিদ্যুৎ এর তার বিভিন্ন মালামাল চুরি করা অব্যাহৃত রেখেছে। পল্লী বিদুৎ সমিতির মৌখিক অভিযোগে বুড়িচং থানা পুলিশ বিষয়টি নিয়ে মাঠে গোপনে কাজ করে। গত ১৩জানুয়ারী শুক্রবার দিবাগত রাতে কোরপাই বাজারের মোবাইল টাওয়ারের বৈদ্যুতিক সংযোগের ২ টি টান্সফার্মারের তামার তার চুরি করে নিয়ে যায় চোরের দল। পল্লী বিদুৎ এর একটি সূত্র জানায়, এসমস্ত মালামালের বিভিন্ন মাধ্যমে খোঁজ খবর নেয়া হয়। শনিবার বুড়িচং থানার দেবপুর পুলিশ ফাঁড়িকে বিষয়টি জানালে ফাঁড়ি পুলিশের এসআই কাজী হাসান উদ্দিন সঙ্গীয় ফোর্স অভিযান চালায়। এসময় পুলিশ উপজেলার মোকাম ইউনিয়ন এর কোরপাই এলাকার নিমসার ইউটার্ন সংলগ্ন ঢাকা – চট্টগ্রাম মহাসড়কের পাশে মনির হোসেনের ভাঙ্গারী দোকানে তল্লাশি চালিয়ে পল্লী বিদুৎ এর চোরাই মালামাল উদ্ধার করে এবং দোকান মালিককে আটক করে। এসময় পল্লী বিদুৎ এর চোরাই ৬ শত কেজি তামার তার ৭ বস্তা উদ্ধার করে। আটক মনির হোসেন (৩৫) কুমিল্লার হোমনা উপজেলার জয়পুর ফকির বাড়ি গ্রামের আবুল হাসেমের ছেলে। ধৃত ভাঙ্গারী মনির হোসেন নিমসার তাহের ভূইয়া বাড়ীর ভাড়াটিয়া।
এঘটনায় কুমিল্লা পল্লী বিদুৎ সমিতি-২ এর ময়নামতি জোনাল অফিসের এ জিএম মোহাম্মদ আবু জাফর বাদী হয়ে বুড়িচং থানায় একটি মামলা দায়ের করেন।

Daily Frontier News