Daily Frontier News
Daily Frontier News

নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগ

 

 

মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর, ব্রাহ্মণবাড়িয়াঃ-

 

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা সদরে অবস্থিত স্বনামধন্য এমপিওভুক্ত প্রাচীন বিদ্যাপীঠ নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ে ১২ ডিসেম্বর২০২২ রোজ সোমবার বিকেলে অনুষ্ঠিতব্য নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের এক লিখিত অভিযোগ করেছে একজন পরিক্ষার্থী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফখরুল ইসলাম বরাবরে এ লিখিত অভিযোগ করেন অফিসকাম সহকারী পদের পরিক্ষার্থী নাসিরনগর সদরের বাসিন্দা আরাধন দাস।অভিযোগপত্রে ওই পরিক্ষার্থী উল্লেখ করেন কম্পিউটার ল্যাব সহকারী,অফিসকাম হিসাব সহকারী,অফিস সহায়ক,নাইট গার্ড ও আয়া পদের জন্য সংশ্লিষ্টরা নিজ নিজ পছন্দের প্রার্থীদের প্রশ্নপত্র ফাঁস করে দিয়েছেন।

অভিযোগকারী আরাধন দাসের দাবী কম্পিউটার ল্যাব সহকারী পদে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও নাসিরনগর সদর ইউপি চেয়ারম্যান পুতুল রানি দাসের পুত্রবধূ সঞ্চিতা রানি মন্ডল,অফিসকাম সহকারী পদে মিহির কুমার সরকার ও অফিস সহায়ক পদে রবীন্দ্র দাস কে নিয়োগ প্রদানের জন্য এ অবৈধ পন্থা অবলম্বন করেছেন কর্তৃপক্ষ।

মুঠোফোনেএ বিষয়ে জানতে চাইলে নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফখরুল ইসলাম অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে এ প্রতিবেদককে জানান,অভিযোগ সম্পর্কে জেনেছি, এবং অভিযোগের বিষয়টি খতিয়ে দেখার ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কে অবগত করা হয়েছে।অভিযুক্তদের নিয়োগ বোর্ডে না রাখার ব্যপারেও বলা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আজহারুল ইসলাম ভূইয়ার সাথে যোগাযোগ করে অভিযোগের বিষয়ে জানতে চাইলে,তিনি বলেন আমি এ বিষয়ে এখন ইউএনও স্যারের নিকট আসছি।তিনি বলেন,পরীক্ষা মাত্র শুরু হয়েছে।অভিযোগকারী আগেই কিভাবে জানে প্রশ্ন ফাঁস হয়েছে বুজলাম না।এ সময় তিনি পরীক্ষার হলে যাবার জন্যও এ প্রতিবেদককে আহবান করেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষাকর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে,যাদের বিষয়ে অভিযোগ করা হয়েছে,তারা কেউ নিয়োগ বোর্ডে থাকবেন না,অভিযোগের প্রেক্ষিতে অনুষ্টিতব্য লিখিত ও মৌখিক পরীক্ষার সময়সূচী কিছুটা পরিবর্তন করে সকাল ১০ টার পরিবর্তে বিকেল ২ ঘটিকা করা হয়।
স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও নাসিরনগর সদর ইউপি চেয়ারম্যান পুতুল রানি দাসের সাথে যোগাযোগ করে জানতে চাইলে,তিনি বলেন অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।আমরা প্রশ্নপত্র দিয়ে এসেছি,এখন পরীক্ষা চলছে।

অপরদিকে,প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ক্ষোভ প্রকাশ করেছেন অনেক পরীক্ষার্থীরাও

 

Daily Frontier News