Daily Frontier News
Daily Frontier News

নাঙ্গলকোট স্কুলে হামলা, শিক্ষকসহ আহত ১০

 

নাঙ্গললোট (কুমিল্লা) প্রতিনিধি

কুমিল্লার নাঙ্গলকোটের কাকৈরতলা উচ্চ বিদ্যালয়ে হামলার ঘটনা ঘটেছে। এসময় বিদ্যালয়ের শিক্ষক, কর্মচারী সহ অন্তত ১০ শিক্ষার্থী আহত হওয়ার খবর পাওয়া গেছে।
। বুধবার সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সসহ বিভিন্ন স্থানে চিকিৎসা দেয়া হয়েছে।
বিদ্যালয় সুত্রে জানা যায়, বিদ্যালয় থেকে রাতে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে কক্সবাজার শিক্ষা সফরে যাওয়ার জন্য গতকাল সকালে বিদ্যালয় কর্তৃপক্ষ প্রস্তুতি সভায় বসেন। এসময় ওই বিদ্যালয়ে ভূয়া সনদে চাকুরী নেয়ার কারণে বহিষ্কৃত কামাল হোসেন কিছু বহিরাগত সন্ত্রাসী নিয়ে বিদ্যালয়ের আঙ্গিনায় ডুকে অফিসের দরজা জানালা ও আসবাবপত্র ভাংচুর ও লুটপাট করে। বাধা দিতে গেলে সন্ত্রাসীরা অতর্কতি হামলা চালিয়ে শিক্ষক, কর্মচারী ও ছাত্রদের পিটিয়ে আহত করে। এতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোখলেছুর রহমান, সহকারী শিক্ষক সামছুউদ্দিন সেলিম, জসিম উদ্দিন, কর্মচারী আইয়ুব আলী, হারুনুর রশিদ, শিক্ষার্থী শুভ. শাওন, যোবায়ের ও রিপাত সহ অন্তত ১০জন আহত হয়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

প্রধান শিক্ষক মোখলেছুর রহমান বলেন, কামাল হোসেনের নেতৃত্বে কাকৈরতলা গ্রামের মাঈন উদ্দিন,জামাল হোসেন, শিপনসহ ৪০ /৫০ জন লাঠিসোঁটা ও দোশীও অস্র সস্র নিয়ে অফিসে প্রবেশ করে। এতে বাধা দিলে তারা আমাকেসহ শিক্ষক কর্মচারী এবং কয়েকজন শিক্ষার্থীকে পিটিয়ে আহত করে। এসময় আমার পকেটে থাকা শিক্ষা সফরের প্রায় ৫৩ হাজার ৫শ টাকা এবং দুটি মোবাইল নিয়ে যায়।
বিদ্যালয়ের সভাপতি হুমায়ুন কমীর মজুমদার বলেন, বিদ্যালয়ের আঙ্গীনায় ডুকে শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীদের উপর অতর্কীত হামলা ভাংচুর এবং লুটপাটের ঘটনায় অত্যান্ত ন্যাক্কার জনক।
অভিযুক্ত গ্রন্থাগারিক কামাল হোসেন বলেন, আমি কোন হামলা করি নি। শিক্ষকদের সাথে ছাত্রদের কি হয়েছে তা নিয়ে অভিভাবকগণ ঘটনা ঘটিয়েছে।
নাঙ্গলকোট থানা অফিসার ইনচার্জ (ওসি) ফারুক হোসেন বলেন, সংবাদ পেয়ে ঘটনারস্থলে পুলিশ ফোর্স পাঠিয়েছি। অভিযোগ পেলে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Daily Frontier News