Daily Frontier News
Daily Frontier News

জয়পুরহাটে হত্যার দায়ে দুই জনের মৃত্যুদন্ড

 

মোঃ নেওয়াজ মোর্শেদ নোমান,
জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ-

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার রতনপুরে ফুটবল খেলা দেখাতে নিয়ে গিয়ে মোহাম্মদ আলী নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে দুজনকে মৃত্যুদন্ডাদেশ ও প্রত্যেকের দশ হাজার টাকা অর্থদন্ডের আদেশ দিয়েছে আদালত।

আজ ৬ জুলাই বৃহস্পতিবার দুপুরে জয়পুরহাট অতিরিক্ত জেলা দায়রা জজ আদালত-২ এর বিচারক মো: আব্বাস উদ্দীন এ রায় দেন।

সাজাপ্রাপ্তরা হলেন, জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে আহসান হাবীব ওরফে হাবিব (৪২) ও মৃত বুদা প্রামানিকের ছেলে ওহেদুল ইসলাম (৪৩)।

মামলা সুত্রে জানা যায়, ২০০৪ সালের ১০ সেপ্টেম্বর বিকেলে পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামের আহসান হাবীব ওরফে হাবিব ও ওহেদুল ইসলাম প্রতিবেশী আবুবক্কর ছিদ্দিকের ছেলে মোহাম্মদ আলীকে (৩৪) সাথে নিয়ে ফুটবল খেলা দেখতে যায়। এরপর সে আর বাড়ি না ফেরায় পরিবারের লোকজন রাতভর বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তার সন্ধান পাননি। পরদিন ১১ সেপ্টেম্বর চকশিমলীয়া আদিবাসী পাড়ার পশ্চিম পার্শ্বে রাস্তার উপরে দ্বিখন্ডিত মরদেহ পাওয়া যায়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌছে মরদেহ উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল মর্গে পাঠিয়ে দেয়। এ ঘটনায় নিহতের পিতা আবু বক্কর ছিদ্দিক বাদী হয়ে ওই দিনই পাঁচবিবি থানায় দুই জনের নাম উল্লেখ করে মামলা করেন। এরপর পুলিশ দুজনকে গ্রেপ্তার করলে আসামীরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। দীর্ঘ শুনানী শেষে আজ বৃহস্পতিবার দুপুরে এ রায় ঘোষণা করেন আদালত।

মামলার সরকারি পক্ষে আইনজীবী ছিলেন নৃপেন্দ্র নাথ মন্ডল পিপি, উদয় সিং ও আসামী পক্ষের আইনজীবী ছিলেন মিসেস ফিরোজা চৌধুরী, রফিকুল ইসলাম তালুকদার ও মোস্তাফিজুর রহমান।

Daily Frontier News