Daily Frontier News
Daily Frontier News

চৌদ্দগ্রামে ৪০ বছরের চলাচলের রাস্তায় বেড়া নির্মাণ; ৬ পরিবার অবরুদ্ধ

 

স্টাফ রিপোর্টার।।

 

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কাদৈর গ্রামে চলমান ফৌজদারী মামলা উঠিয়ে না নেয়ায় প্রতিহিংসা বশত ৪০ বছরের চলাচলের রাস্তা বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছে প্রতিপক্ষের লোকজন। ফলে ওই রাস্তাদিয়ে চলাচলরত ৬ টি পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে। এছাড়াও ওই রাস্তা দিয়ে কাদৈর উচ্চ বিদ্যালয়ের শিক্ষর্থীরা চলাচল করতো।

ভূক্তভোগী তহিদ হোসেন জানান, কুমিল্লা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে চলমান সি.আর ২৯১/২০০১ মামলাটি পিবিআই তদন্ত করে একই গ্রামের মৃত মোবারক আলীর ছেলে মোঃ হারুন রশিদ এবং হাছানুজ্জামাদের নামে চার্জশীট প্রদান করেন।

দীর্ঘদিন যাবৎ মামলাটি উঠিয়ে নেওয়ার জন্য বিভিন্ন মাধ্যমে চাপ প্রয়োগ করছিলো প্রতিপক্ষের লোকজন। সর্বশেষ গত ৮ মে রাতের আধারে দীর্ঘদিনের চলাচলের রাস্তাটি বেড়া নির্মাণ করে বন্ধ করে দেয়।

স্থানীয় বাসিন্দা আনা মিয়া সর্দার জানান, এই রাস্তাটি দিয়ে ৩০/৪০ বছর ধরে কাদৈর উচ্চ বিদ্যালয়ের ছাত্রীরা চলাচল করত। রাস্তা বন্ধ করে দেয়ার বর্তমানে স্কুলের ছাত্রীরা কাদৈর বাজারের উপর দিয়ে চলাচল করতে হচ্ছে। এছাড়াও ৬ টি আবরুদ্ধ পরিবার মানবেতর জীবনযাপন করছে। এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন ভূক্তভোগী পরিবারের সদস্যরা।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা জানান, এ বিষয়ে কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Daily Frontier News