Daily Frontier News
Daily Frontier News

ঘাটাইলে অবৈধভাবে মাটিকাটার বিষয়টি প্রশাসনকে অবগতো করেও ফল না পেয়ে আস্থা হারিয়েছে এলাকাবাসী

 

সিনিয়র রিপোর্টারঃ-

ভারত, পাকিস্তান ও অন্যান্য উন্নয়নশীল দেশের মতো বাংলাদেশও একটি উনয়নশীল দেশ। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বাংলাদেশকে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। বর্তমান সরকার বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা নিঃসন্দেহে সেই স্বপ্নকে বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

এই সুযোগটাকে কাজে লাগিয়ে টাংগাইল জেলার ঘাটাইল উপজেলাধীন সংগ্রামপুর ইউনিয়ন তথা নলমা (০৩ নং ওয়ার্ড) গ্রামের মোঃ আঃ মজিদের(৭০) ছেলে আনোয়ার হোসেন আয়নাল(৩৪) ক্রমাগত ভাবে দুর্নীতির সাথে লিপ্ত হয়ে সমাজকে কুলসিত করেছে। বর্তমানে সে(আয়নাল) এলাকার গণ্যমান্য ব্যক্তিদের পরোয়া করে না। কিছুদিন পূর্বে আয়নাল তার বাড়ির উত্তর পার্শ্বে অবৈধ ভাবে মাটিকেটে পুকুর খনন করতেছিলো। এমতাবস্থায় সংবাদ পেয়ে ঐ উপজেলার ম্যাজিস্ট্রেট তার বিরুদ্ধে মামলা দায়ের করছিলো। আর মাটিকাটা গাড়িগুলো থানায় আটকে রেখেছিলো। কিন্তু টাংগাইল-০৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আতাউর রাহমান এর পুত্র সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আমানুর রাহমান খান রানা সেই মামলা তুলে মেয়। তবে শর্ত ছিলো সে (আয়নাল) আর কখনো ঐ জায়গায় অবৈধ ভাবে মাটি কেটে পুকুর খনন করতে পারবে না।

তবে লক্ষণীয় যে, ঐ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ গিয়াস উদ্দিন বাবু শপথ বাক্য পাঠ শেষ করে ঐ রাত্রী থেকেই ঐ জায়গাতেই অবৈধ ভাবে মাটিকাটার কাজের সাথে লিপ্ত হয়। তবে মাটিকাটা গাড়িগুলো একদিন ফরহাদের বাড়ি, আরেকদিন ফরমানের বাড়ি এভাবে বিভিন্ন জায়গায় গোপন করে রাখে। বেকু গাড়ি বাঁশ বাগানে আর হাইট্রলি গাড়ি অন্য জায়গায় গোপন করে রাখতে দেখা যায়।

একটা সময় তাদের পরিবার খুবই নিঃস্ব ছিলো। ইদানিং সে (আয়নাল) দুর্নীতির সাথে লিপ্ত হয়ে লক্ষ-লক্ষ টাকার গরম দেখায়। সমাজের মানুষকে মানুষই মনে করেনা। সে(আয়নাল) দুইবার ইউপি নির্বাচনে জয়ী হয়ওয়ার আশায় প্রায় বিশ লক্ষাধিক অর্থ ব্যয় করেছে। সে(আয়নাল) পাঁচ বছর পূর্বে অস্ত্রমামলার আসামী হিসেবেও টাংগাইল গিয়ে ধরা পড়েছিলো।

এব্যাপারে উপজেলা প্রশাসনের ব্যাপক গাফিলাতি রয়েছে। তাই অপরাধীরা পরিকল্পিত ভাবে অপরাধ করেই চলছে।

Daily Frontier News