Daily Frontier News
Daily Frontier News

আরাভ খানের বিরুদ্ধে রেড নোটিশ দেওয়া হয়েছে—আইজিপি

 

মাসুদ পারভেজ বিভাগীয় ব্যুরো

 

পুলিশ পরিদর্শক মামুন এমরান খান হত্যা মামলার এজহাভুক্ত পলাতক আসামী সাম্প্রতিক সময়ে আলোচিত রবিউল ইসলাম ওরফে আরাভ খানের বিরুদ্ধে রেড নোটিশ দেওয়া হয়েছে এবং ইন্টারপোল সেটি গ্রহণ করেছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

সোমবার (২০ মার্চ) পৌনে ২টার দিকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কোতোয়ালি থানার এনায়েতবাজার পুলিশ ফাঁড়ির উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

পুলিশ প্রধান বলেন, ‘আরাভ খানের বিষয়ে তথ্য সংগ্রহের জন্য ইন্টারপোল সহ বিভিন্ন জায়গায় যোগাযোগ শুরু করেছি। দেশ থেকে যদি কোনো আসামি পলায়ন করে বিদেশে চলে যায়, আমরা তার সম্পর্কে প্রাথমিক তথ্য সংগ্রহ করে, একটা রেড নোটিশ জারি করি। এটা ইন্টারপোল হেড কোয়ার্টারে যায়।’

আইজিপি আরও বলেন, আরাভ খানকে দেশে ফিরিয়ে আইনের আওতায় নেওয়ার চেষ্টা অব্যাহত রয়েছে। তার পলায়নের ঘটনায় কোনো পুলিশ কর্মকর্তা জড়িত আছে কি-না সেটিও তদন্ত করে দেখা হবে।

প্রসঙ্গত, ক্রিকেটার সাকিব আল হাসান দুবাইয়ে একটি সোনার দোকান উদ্বোধন করতে গেলে আরাভ খানের পুলিশ পরিদর্শক খুন করে পলায়নের ঘটনা সামনে আসে। সাম্প্রতিক সময়ে ঘটনাটি দেশজুড়ে তুমুল আলোচনার ঝড় তুলে। আরাভ খান পুলিশ পরিদর্শক মামুন এমরান খান হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। আরাভ খানের আসল নাম রবিউল ইসলাম। বাংলাদেশের গোপালগঞ্জের কোটালীপাড়ায় তাঁর বাড়ি। দেশ থেকে পালিয়ে রবিউল ইসলাম প্রথমে ভারতে যান। সেখানে আরাভ খান নামে পাসপোর্ট সংগ্রহ করে দুবাই চলে যান। এখন তিনি দুবাইয়ের সোনা ব্যবসায়ী।

Daily Frontier News