Daily Frontier News
Daily Frontier News

আনোয়ারায় ভূমি সংক্রান্ত বিরোধে সংঘর্ষ, ভাড়াটিয়াকে মারধর

 

সাহাবুউদ্দিন- চট্টগ্রাম

চট্টগ্রামের আনোয়ারার বটতলীতে জমি সংক্রান্ত বিরোধ নিরসনে ভূমি সার্ভেয়ার আসার পর দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় ২ ব্যক্তি আহত হয়েছেন। বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে উপজেলার বটতলী ইউনিয়নের রুমস্তহাট বাজারের বটতলীর আবদুর রহিম ও বারশত ইউনিয়নের গুদ্ধীপপাড়া এলাকার মোহাম্মদ ছবুর নামে দুই ব্যক্তির সঙ্গে (রহিমের ভাড়াটিয়া) মো. ইকরামুল রহমানের মেসার্স আমজাদিয়া ভান্ডার নামে মুদির দোকানে এ ঘটনা ঘটে।

এতে আহত হয়েছেন রুস্তমহাট বাজারের ব্যবসায়ী (রহিমের ভাড়াটিয়া) মো. ইকরামুল রহমান (৩৪) ও দোকানের কর্মচারী জালাল উদ্দিন (১৯)। ঘটনার পর স্থানীয়রা উদ্ধার করে তাদের মেডিকেলে নিয়ে যায়। এরপর আনোয়ারা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ঘটনায় মোহাম্মদ ফারুক (৫০), মোহাম্মদ নয়ন (২২), আবদুল্লাহ (২৪), জনাব আলী (৪৫), মোহাম্মদ রাকিব (২১), মোহাম্মদ ফরিদ (৫৫), আইয়ূব আলী (৪২) ও মোহাম্মদ ছবুর (৭৫)সহ আরও কয়েকজনকে অভিযুক্ত করে বৃহস্পতিবার রাতে আনোয়ারা থানায় মামলা দায়ের করেছেন বলে জানিয়েছেন দোকানের মালিক মো. ইকরামুল রহমান।

স্থানীয়রা জানান, বটতলী ইউনিয়নের মমতাজ পাড়া এলাকার বাসিন্দা আবদুর রহিমের সঙ্গে বারশত ইউনিয়নের গুদ্ধীপপাড়া এলাকার মোহাম্মদ ছবুরের ভূমি বিরোধ নিরসনে সার্ভেয়ার আসেন ভূমি জরিপে। উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার সোহেল পারভেজ জমির জরিপ করতে গেলে দু’পক্ষের মধ্যে কথাকাটারি এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন তারা। এসময় বটতলী ইউনিয়নের মমতাজ পাড়া এলাকার বাসিন্দা আবদুর রহিমের ভাড়াটিয়ার দোকানে হামলা ও মারধর করেন দোকানের মালিক মো. ইকরামুল রহমানসহ দোকানের কর্মচারীদের।

দোকানের মালিক মো. ইকরামুল রহমান জানান, দীর্ঘদিন ধরে আবদুর রহিমের ভাড়াটিয়া হিসেবে দোকান করে আসছি সেখানে। বৃহস্পতিবার সার্ভেয়ার জরিপ করতে আসলে লোকজন নিয়ে আমাদের মারধর করে ছবুরের লোকজন। এসময় তারা আমার দোকানের নগদ টাকাও নিয়ে যায়।এঘটনায় আমরা থানায় লিখিত অভিযোগ দায়ের করতেছি।

বটতলীর আবদুর রহিম বলেন, দুপুরে জরিপ কাজের জন্য সার্ভেয়ার আসলে ছবুর ও তার ছেলেরা লোকজন নিয়ে আমাদের উপর হামলা করে। এসময় দোকানে হামলা চালিয়ে নগদ টাকাসহ ১৫ লাখ টাকা নিয়ে যায় এবং ক্ষয়ক্ষতি করে দোকানের। বারশত ইউনিয়নের গুদ্ধীপপাড়া এলাকার মোহাম্মদ ছবুর বলেন, জমির পরিমাপ চলাকালে আমরা গেলে তারা আমাদের উপর হামলা করে।

আনোয়ারা উপজেলা ভূমি সার্ভেয়ার সোহেল পারভেজ বলেন, জমির পরিমাপ কাজে বটতলীতে গেলে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। তাদের এসব দেখে আমরা চলে আসি।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর্জা মুহাম্মদ হাছান বলেন, মারামারির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। তদন্ত করে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Daily Frontier News