Daily Frontier News
Daily Frontier News

অগ্নিঝুঁকি এড়াতে মার্কেট সংশ্লিষ্টদের দ্রুত ব্যবস্থা নিতে হবে—সিএমপি কমিশনার

 

 

মাসুদ পারভেজ

 

ঢাকার মতো চট্টগ্রামেও অনেক মার্কেট ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত। চট্টগ্রামে যেন এমন ঘটনা না ঘটে সেজন্য অগ্নিঝুঁকিতে থাকাসহ সকল মার্কেট সংশ্লিষ্টদের দ্রুত ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।
মঙ্গলবার (১৮ এপ্রিল) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার কৃষ্ণপদ রায় স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, ঢাকার বঙ্গবাজার, নিউ সুপার মার্কেটসহ বিপনীবিতান ও পাইকারী ব্যবসার আড়তে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফলশ্রুতিতে ব্যবসায়ীরা সর্বস্বান্ত হয়ে পড়ছে। চট্টগ্রামেও কিছু মার্কেট ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচিত হয়েছে। চট্টগ্রামে এ সকল ঘটনার যেন উদ্রেক না হয় সে জন্য আপনাদের বিপনীবিতান ও মার্কেটসমূহে নিম্নলিখিত বিষয়গুলো যথাযথভাবে অনুসরণ করার জন্য অনুরোধ করা হলো।

এতে বলা হয়, পর্যাপ্ত সংখ্যক স্বেচ্ছাসেবক নিরাপত্তা প্রহরী নিযুক্ত করা, রাত্রিকালীন সময়ে বিশেষ করে মার্কেট বন্ধ হয়ে যাওয়ার পর সমিতির সদস্যদের পালাক্রমে নিযুক্ত করা, প্রযোজ্য স্থানে সিসি ক্যামেরা স্থাপন করে ২৪ ঘণ্টা নজরদারির ব্যবস্থা করা, পর্যাপ্ত পরিমাণ অগ্নিনির্বাপক সরঞ্জামাদি (ফায়ার এক্সটিংগুইশার বা অগ্নিনির্বাপক যন্ত্র, বালতি, বালি, পানি) ব্যবস্থা রাখা, ফায়ার সার্ভিসের গাড়ি যেন নিরাপদে মার্কেটে আসা-যাওয়া করতে পারে সে লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা করা।

একইসঙ্গে ব্যবসায়ীদের যে কোন আইনানুগ সহায়তা করার জন্য চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ প্রস্তুত রয়েছে বলে জানিয়েছে।

Daily Frontier News